সাংবাদিক কাউসার তাড়ল উচ্চবিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ১৭, ২০২২
০৪:২৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৭, ২০২২
০৪:২৮ অপরাহ্ন



সাংবাদিক কাউসার তাড়ল উচ্চবিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত


সুনামগঞ্জের দিরাই উপজেলার অর্ধশতাব্দী প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান তাড়ল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সিলেট প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরী। মঙ্গলবার বিদ্যালয়ের নবনির্বাচিত সদস্যদের প্রথম সভায় সর্বসম্মতিক্রমে তিনি সভাপতি নির্বাচিত হন।

দিরাই উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও তাড়ল উচ্চবিদ্যালয়ের ম্যানিজিং কমিটি নির্বাচন ২০২২-এর প্রিজাইডিং অফিসার মো. কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইনুল হক চৌধুরী, নবনির্বাচিত অভিভাবক সদস্য মো. নাজিম উদ্দিন চৌধুরী, মো. ফয়সল আলম চৌধুরী, মামুনুর রশিদ চৌধুরী ও মো. আব্দুস সালাম, সাধারণ শিক্ষক সদস্য আবু তাহের মিয়া ও আবু নুর মো. নুরুল আজিজ চৌধুরী, সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য মোছা. নীলিমা বেগম নিলু উপস্থিত ছিলেন।


সভায় নবনির্বাচিত অভিভাবক সদস্য মো. আব্দুস সালাম সভাপতি হিসেবে সাংবাদিক কাউসার চৌধুরীর নাম প্রস্তাব করলে সকল সদস্য এই প্রস্তাবকে সমর্থন করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাকে সভাপতি নির্বাচিত করা হয়। 

এর আগে ১৩ আগস্ট বিদ্যালয়ের অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মো. নাজিম উদ্দিন চৌধুরী ৭৩ ভোট, মো. ফয়সল আলম চৌধুরী ৭০ ভোট, মামুনুর রশিদ চৌধুরী ৬৭ ভোট ও মো. আব্দুস সালাম ৫১ ভোট পেয়ে নির্বাচিত হন। নির্বাচনে অভিভাবক সদস্য পদে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই নির্বাচনে সাধারণ শিক্ষক পদে আবু তাহের মিয়া ও আবু নুর মো. নুরুল আজিজ চৌধুরী এবং সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য পদে মোছা. নীলিমা বেগম নিলু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

সাংবাদিক কাউসার চৌধুরী তাকে হাওরাঞ্চলের ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নির্বাচিত করায় অভিভাবক সদস্য, শিক্ষকবৃন্দসহ এলাকাবাসীর নিকট কৃতজ্ঞতা জানান। বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন ও এলাকার শিক্ষার প্রসারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

প্রসঙ্গত, স্বাধীনতা পরবর্তী বিধ্বস্ত বাংলাদেশের হাওরাঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ১৯৭২ সালে সুনামগঞ্জে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলনকারী, সুনামগঞ্জ মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, আওয়ামী লীগ নেতা সুজাত আহমেদ চৌধুরী এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। সাংবাদিক কাউসার চৌধুরী সুজাত আহমেদ চৌধুরীর আপন ভাতিজা।

এএন/০২