চট্টগ্রামকে হারিয়ে বিপিএলে শুভ সূচনা সিলেটের

খেলা ডেস্ক


জানুয়ারি ০৬, ২০২৩
০৫:১৪ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৬, ২০২৩
০৫:১৪ অপরাহ্ন



চট্টগ্রামকে হারিয়ে বিপিএলে শুভ সূচনা সিলেটের

তৃতীয় ওভারে উইকেট হারানোর চাপ ভালোভাবেই সামলেছে সিলেট। নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসানের ব্যাট গতি বাড়ায় রানের চাকার। খুব দ্বারপ্রান্তে গেলেও শেষ হাসি নিয়ে মাঠ ছাড়তে পারেননি জাকির। তবে জয় তুলে নিতে বেগ পেতে হয়নি তার দলকে। মামুলি লক্ষ্য সহজে টপকে গিয়ে ৮ উইকেটের দাপুটে জয় নিয়ে মাঠ ছেড়েছে স্ট্রাইকার্স।

তাতে টুর্নামেন্টের নবাগত ফ্র্যাঞ্চাইজির যাত্রা শুরু হলো জয় দিয়ে। বিপিএলের এবারের আসরে প্রথমবার নাম লিখিয়েছে সিলেট স্ট্রাইকার্স। যাত্রা শুরুর আসরেই পেয়ে গেছে উদ্বোধনী ম্যাচ। আর সেই ম্যাচেই দাপুটে জয় তুলে নিয়ে টুর্নামেন্ট শুরু করলো তারা।

চট্টগ্রামের ছুঁড়ে দেওয়া মাত্র ৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছিল সিলেট। তবে ইনিংসের তৃতীয় ওভারেই কলিন অ্যাকারম্যানের উইকেট হারিয়ে চাপে পড়ে সিলেট। তবে সেই চাপ সামাল দেন শান্ত ও জাকির। তাদের দায়িত্বশীল ব্যাটে চ্যালেঞ্জার্সের বিপক্ষে তৃতীয় উইকেটে গড়ে উঠে ৬৩ রানের জুটি। তাতে ৪৫ বল হাতে রেখে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় মাশরাফী বাহিনীরা।

নিজেদের অভিষেক জয়ের দিনে ব্যাটার নাজমুল হোসেন শান্ত সর্বোচ্চ ৪৩ রান করে অপরাজিত থাকেন। তিন চার আর এক ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি। এছাড়া জাকির হাসান করেন ২৭ রান। তার ব্যাট থেকে আসে দুটি চার ও একটি ছক্কা। অপরাজিত থাকা মুশফিকুর রহিম ৮ বল খেলে করেন ৬ রান। ছিল একটি চারের মার।

চট্টগ্রামের হয়ে উইকেট দুটি শিকার করেছেন মৃত্যুঞ্জয় চৌধুরী ও মালিন্দা পুষ্পাকুমারা। তবে সিলেট স্ট্রাইকার্স পেসার রেজাউর রাজা যেভাবে চ্যালেঞ্জার্স ব্যাটারদের গুড়িয়ে দিয়েছেন, তাতে ম্যাচসেরা পুরস্কারটা তিনিই জিতে নিয়েছেন।