সিলেট সিটি নির্বাচনে ৪২ ওয়ার্ডে ৪০০ প্রার্থীই বিএনপির: পরারাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ২৩, ২০২৩
০২:২৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৪, ২০২৩
০৪:২১ পূর্বাহ্ন



সিলেট সিটি নির্বাচনে ৪২ ওয়ার্ডে ৪০০ প্রার্থীই বিএনপির: পরারাষ্ট্রমন্ত্রী


বিএনপি সিলেট সিটি নির্বাচনে অংশ না নিলেও এখানকার এক-তৃতীয়াংশ প্রার্থীই বিএনপির বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

শনিবার (২২ এপ্রিল) সকালে সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের নামাজ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

বর্তমান সরকারের অধীনে সংসদসহ যেকোনো নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। দলটির দাবি সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না। সেজন্য কোনো নির্বাচনের প্রার্থী দেয় না।

আগামী ২১ জুন ইলেট্রনিক ভোটিং মেশিনে ইভিএম) সিলেট সিটি করপোরেশন নির্বাচন হবে। নির্বাচনের জন্য প্রার্থীরা ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১ জুন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

সিলেট সিটি নির্বাচনেও বিএনপি অংশ নেবে না দলটি ঘোষণা দিয়েছে। তবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি প্রকাশ্যে সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে অংশ না নিলেও এখানকার এক তৃতীয়াংশ প্রার্থীই তাদের। সিসিকের ৪২টি ওয়ার্ডে প্রায় ৪০০ বিএনপি নেতাকর্মী প্রার্থী হচ্ছেন। এটা খুবই সুখের বিষয়।

তিনি আরও বলেন, জনগণ ঐক্যবদ্ধভআবে ভোটের মাধ্যমে আগুন সন্ত্রাসের বিরুদ্ধে রায় দেবে।

এ সময়ে রোহিঙ্গাদের নিয়ে কথা বলতে গিয়ে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশে যে ১১ লাখ রোহিঙ্গা পড়ে আছে তারা ঈদের সময় ঠিকমতো ঈদ করছে না। রোহিঙ্গাদের ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান আছে এবং আমরা বেশ জোর দিচ্ছি যাতে রোহিঙ্গারা যথা শিগগিরই তাদের ভূমিতে যেতে পারে।

বিশ্বনেতৃবৃন্দের প্রতি প্রত্যাশা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বনেতৃবৃন্দের যারা আছেন তারা যেন আমাদের সাহায্য করেন, যাতে রোহিঙ্গারা তাদের নিজের দেশে গিয়ে সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলতে পারে।


এসই/০১