ছাত্রলীগের ৩০১ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সিলেট মিরর ডেস্ক


জুলাই ১৪, ২০২৩
০১:৩০ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ১৪, ২০২৩
০১:৩০ পূর্বাহ্ন



ছাত্রলীগের ৩০১ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণার প্রায় ৭ মাস পর বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে ৩০১ সদস্য বিশিষ্ট এ কমিটি অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী কাউন্সিলের অনুমোদন সাপেক্ষে এবং কেন্দ্রীয় নির্বাহী সংসদের সংখ্যা অপরিবর্তিত রেখে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদে সহ সভাপতির পদ ১০টি বৃদ্ধি করা হল। 

এর আগে গত বছরের ২০ ডিসেম্বর সাদ্দাম হোসেনকে সভাপতি ও শেখ ওয়ালী আসিফ ইনানকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে ৭১ জনকে। এর আগে এই পদে ৬১ জন থাকলেও এবার কমিটির আকার অপরিবর্তিত রেখে এই পদ ১০টি বাড়ান হয়েছে। এছাড়া কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক ১১ জন এবং  সাংগঠনিক সম্পাদক রয়েছেন ১১ জন।

কমিটিতে ১ নম্বর সহ-সভাপতি করা হয়েছে রাকিবুল হাসান রাকিবকে, ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে আব্দুল্লাহ হীল বারীকে এবং ১ নম্বর সাংগঠনিক সম্পাদক হয়েছেন আতিকা বিনতে হোসাইন।  

এছাড়াও পূর্ব-সিদ্ধান্ত অনুযায়ী ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের আকার অপরিবর্তিত রেখেই নতুন করে আটটি সম্পাদকীয় পদ বাড়ানো হয়েছে।

কমিটি গঠনের বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম বলেন, 'আওয়ামী লীগ সভাপতি, ছাত্রলীগের অভিভাবক, সাংগঠনিক নেত্রী শেখ হাসিনার অনুমতি সাপেক্ষে ৩০১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। যেখানে কমিটির আকার অপরিবর্তিত রেখে ১০জন সহ সভাপতি ও আটজন সম্পাদক পদ বাড়ানো হয়েছে।'

আরসি-০১