খালেদা জিয়াকে হত্যা করতে চায় সরকার, অভিযোগ মির্জা ফখরুলের

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ০২, ২০২৩
০৯:২৩ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৩, ২০২৩
০৩:৩৪ পূর্বাহ্ন



খালেদা জিয়াকে হত্যা করতে চায় সরকার, অভিযোগ মির্জা ফখরুলের

- ফাইল ছবি


বিদেশে চিকিৎসার সুযোগ না দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বর্তমান সরকার হত্যা করতে চায় বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ সোমবার (২ অক্টোবর) বিকালে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে কৃষক সমাবেশে এ অভিযোগ করেন তিনি। 

আইনমন্ত্রী আনিসুল হক গতকাল রবিবার আইনগত মতামত দিয়ে বলেছেন, আইন অনুযায়ী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দেওয়ার সুযোগ সরকারের হাতে নেই। 

এ প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, কৃষক সমাবেশটি এমন এক সময় অনুষ্ঠিত হচ্ছে, যখন ক্ষোভ ফেটে পড়ছে। কারণ, এ সরকার দেশনেত্রী খালেদা জিয়াকে হত্যা করতে চায়। বিদেশে চিকিৎসার কোনো সুযোগ না দিয়ে, আইনের ভুল ব্যাখ্যা দিয়ে, জনগণকে বিভ্রান্ত করে বিনা চিকিৎসায় তাকে হত্যা করতে চায়। 

তিনি বর্তমান সরকারকে ‘কাপুরুষ ও ভীতু’ আখ্যায়িত করে বলেন, বর্তমান সরকার মনে করে খালেদা জিয়া যদি সুস্থ হয়ে যান, রাজনীতির মাঠে আবার ফিরে আসেন তাহলে তাদের তখ্ত তাউস ধ্বংস হয়ে যাবে।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপি কী করবে বা কোনো কর্মসূচি নেবে কি না তা বক্তব্যে উল্লেখ করেননি মির্জা ফখরুল।  রাতে দলটির স্থায়ী কমিটির বৈঠক রয়েছে। সেই বৈঠকে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি আলোচনায় আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

বিএনপি মহাসচিব বলেন, ‘বিদেশে পাঠানোর ব্যাপারে আইন দেখান। তাহলে আপনার (শেখ হাসিনা) চোখের জন্য কীভাবে আমেরিকায় গিয়েছিলেন? তাহলে খালেদা জিয়ার চিকিৎসার বেলায় ব্যবস্থা নিতে আপত্তি কেন?’ এর কারণ রাজনৈতিক। রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে বেগম জিয়া সুস্থ হোক তা তারা চান না। এদেশে কোনো বিরোধী দল থাকুক তা তারা (সরকার) দেখতে চায় না। শুধু তারাই থাকবে। তারেক রহমানকে বিদেশ থেকে আসতে দিতে চায় না। তাদের কথাবার্তা শুনলে মনে হয়, তারা রাজা আর আমরা সবাই প্রজা।’ 

বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বলেন, ‘ছোটবেলায় কলের গান শুনেছি। ওটার রেকর্ডে লেখা ছিল ‘হিজ মাস্টার্স ভয়েস’। এখন ‘হার মাস্টার্স ভয়েস’। আইনমন্ত্রী মাঝে মাঝে নমনীয় হন। কিন্তু হার মাস্টার্স ভয়েস যা বলে তিনি এর বাইরে যেতে পারবেন না।’  

তিনি আরও বলেন, ‘তিনি তো কনফাইনমেন্টে আছেন। শর্তে উল্লেখ আছে, তিনি নিজের বাসায় থাকবেন। এর বাইরে যেতে পারবেন না। প্রয়োজনে চিকিৎসা নেবেন। আর জেলে যেতে হয় তাহলে তিনি এখন যেখানে আছেন সেটাকে সাবজেল ঘোষণা করলেই হয়।’ 

ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, অক্টোবরই আপনাদের বিদায় হতে হবে। পদত্যাগ করলে ভালো, না-করলে কী হবে জানি না। সারা দেশে ঘেরাও আন্দোলন শুরু হবে। ইউনিয়নে,থানায়, রাজধানীতে ঘেরাও। 

সংগঠনের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় আরও বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।


এএফ/১৫