পিটার হাসের মুরব্বিদের সঙ্গে তলে তলে সব কথাবার্তা শেষ : সেতুমন্ত্রী

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১২, ২০২৩
০৭:৩৪ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১২, ২০২৩
০৭:৩৪ অপরাহ্ন



পিটার হাসের মুরব্বিদের সঙ্গে তলে তলে সব কথাবার্তা শেষ : সেতুমন্ত্রী




ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের নাম উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘পিটার হাস ভিসা নীতি দেবেন, নিষেধাজ্ঞা দেবেন। কিন্তু পিটার হাসের মুরুব্বিদের সঙ্গে আমাদের কথা হয়ে গেছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে দেশে একটি নজিরবিহীন নিরপেক্ষ নির্বাচন হবে বলে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন,    `এ দেশে নজিরবিহীন উন্নয়ন করেছেন শেখ হাসিনা। এই দেশে নজিরবিহীন নিরপেক্ষ নির্বাচন শেখ হাসিনাই করবেন।'

আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক শান্তি ও উন্নয়ন সমাবেশে ওবায়দুল কাদের এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ সমাবেশ আয়োজন করে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেনসহ মহানগর দক্ষিণের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, আমেরিকার মুরব্বি আর উচ্চপর্যায়ের সঙ্গে তলে তলে সব কথাবার্তা শেষ। পিটার হাস ভিসানীতি দেবেন, নিষেধাজ্ঞা দেবেন। কিন্তু পিটার হাসের মুরব্বিদের সঙ্গে আমাদের কথা হয়ে গেছে।  এখন পিটার হাস আর কী করবেন?

তিনি বলেন, আর কারো কাছে পাত্তা না পেয়ে বিএনপি এখন ক্ষমতার জন্য আমেরিকার পেছনে ঘুরছে। বিএনপি নেতারা সকালে ঘুম থেকে উঠে পিটার হাসের কাছে ছুটে যান। দুপুরের খাবারের সময়ও পিটার হাসের বাসায় যান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন নিয়ে বিএনপিকে আর কোনো খেলা আমরা খেলতে দেব না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে কাদের বলেন, ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে লাভ নেই। দিল্লি বহু দূর, ক্ষমতা বহু দূর। ক্ষমতায় যাওয়ার পথ বিএনপি নিজেই বন্ধ করে দিয়েছে।

তত্ত্বাবধায়ক সরকার এখন মরা লাশ দাবি করে ওবায়দুল কাদের বলেন, ‘আজিমপুরের গোরস্তানে চিরনিদ্রায় শায়িত। গোরস্তান থেকে ফখরুল এখন সেই মরা লাশ টেনে আনবেন? এই মরা লাশে মুক্তি আসবে না।’


এএফ/১০