সাংবাদিকদের ওপর হামলায় সিলেট প্রেসক্লাবের নিন্দা

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ৩০, ২০২৩
০৮:০৯ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ৩০, ২০২৩
০৮:০৯ অপরাহ্ন



সাংবাদিকদের ওপর হামলায় সিলেট প্রেসক্লাবের নিন্দা


বিএনপির মহাসমাবেশ ও হরতালকে কেন্দ্র করে সাংবাদিকদের ওপর হামলার নিন্দা জানিয়েছেন সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ। এক বিবৃতিতে প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক আবদুর রশিদ মো. রেনু সাংবাদিকদের নিরাপত্তাহীনতায় উদ্বেগ প্রকাশ করেন। সোমবার প্রেসক্লাবের পক্ষে এক বিবৃতিতে নেতৃবৃন্দ নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে বলা হয়, সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসাবে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচির সংবাদ সংগ্রহ করেন এবং তা জনগণের সামনে তুলে ধরেন। কিন্তু দায়িত্ব পালনের সময় তাদের ওপর আক্রমণ বা তাদের নিরাপত্তা বিঘ্নিত হওয়া খুবই উদ্বেগের। তারা পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের নিরাপত্তা যেন নিশ্চিত হয়, সেজন্য সব রাজনৈতিক দল ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি বিশেষভাবে আহবান জানান।

রোববার হরতাল চলাকালে সিলেটসহ দেশব্যাপী পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন। ভাঙচুর করা হয় তাদের মোটর সাইকেল। নগরীর দরগাহ গেইট এলাকায় ফটো সাংবাদিক মামুন হোসেনের মোটর সাইকেল ভাংচুর করে পিকেটাররা। তারা অবিলম্বে এই ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানের দাবি জানান। এছাড়া, শনিবার পেশাগত দায়িত্ব পালনের সময় রাজধানীর বিভিন্ন স্থানে প্রায় ২৫ জন সাংবাদিক হামলার শিকার হয়ে আহত হয়েছেন। 

এএন/০২/৩১১০২৩