অবরোধের ৩০ ঘণ্টায় আগুন ১৮ গাড়িতে

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০৬, ২০২৩
১২:৫৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৬, ২০২৩
০৭:০৫ অপরাহ্ন



অবরোধের ৩০ ঘণ্টায় আগুন ১৮ গাড়িতে

বাসে আগুন। ছবি-সংগৃহীত


বিএনপি ও জামায়াতের দ্বিতীয় দফা অবরোধ কর্মসূচির ৩০ ঘণ্টায় দেশব্যাপী ১৮টি গাড়িতে অগ্নিসংযোগের খবর পেয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। গতকাল রবিবার (৫ নভেম্বর) সকাল ৪ থেকে আজ সোমবার (৬ নভেম্বর) সকাল ১০টা পর্যন্ত এসব অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩৬টি ইউনিট ও ২১৬ জন সদস্য এসব আগুন নির্বাপণ করে। গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিস। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অবরোধের ৩০ ঘণ্টায় রাজধানীতে ১০টি সহ ঢাকা বিভাগে ১৪টি এবং চট্টগ্রাম বিভাগে (খাগড়াছড়ি, আনোয়ারা, পটিয়া) ৪টি গাড়িতে আগুন দেওয়া হয়। এর মধ্যে ১৩টি বাস, ২টি ট্রাক, ১টি প্রাইভেটকার, ১টি সিএনজি, ১টি লেগুনা পুড়ে যায়। এই ১৮টি অগ্নিকাণ্ড নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ৩৬টি ইউনিট ও ২১৬ জন জনবল কাজ করে। 

ফায়ার সার্ভিস আরও জানিয়েছে, রবিবার ভোর ৪টায় রাজধানীর ডেমরায় ও জুরাইনে, সকাল ৫টা ১৭ মিনিটে মিরপুর ৬, সাড়ে ৬টার দিকে গাজীপুরে বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। বেলা ১১টা ৫০ মিনিটে খাগড়াছড়ি সদরে ট্রাকে আগুন, ৩টা ৪২ মিনিটে মিরপুর বাংলা কলেজের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে আগুন, সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলামোটর মোড়ে বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে সন্ধ্যা ৭টার দিকে মিরপুর ১২তে  শিকড় পরিবহন বাসে আগুন, রাত সোয়া ১০টায় নীলক্ষেত মোড়ে প্রাইভেটকারে আগুন, সাড়ে ১০টায় চট্টগ্রামে বাসে আগুন দেওয়া হয়। রাত সাড়ে ১১টায় হাজারীবাগে যাত্রীবাহী বাসে ও সাড়ে ১২টায় জুরাইনে বাংলাদেশ বিমানের স্টাফ বাসে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। রবিবার দিবাগত রাত ২টা ১১ মিনিটে গাজীপুরে বাসে আগুন, সোমবার ভোর ৫টা ৫ মিনিটে চট্টগ্রামে বাসে আগুন, ৫টা ১৮ মিনিটে গাজীপুরের সফিপুরে বাসে আগুন, ৫টা ৪৫ মিনিটে চট্টগ্রামে সিএনজিতে আগুন এবং ৫টা ৪৮ মিনিটে বাংলাদেশ ব্যাংকের পাশে ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। 



এএফ/০৪