বিতর্কিত পেনাল্টিতে হার এড়াল পিএসজি

খেলা ডেস্ক


নভেম্বর ৩০, ২০২৩
০১:৫২ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ৩০, ২০২৩
০১:৫২ পূর্বাহ্ন



বিতর্কিত পেনাল্টিতে হার এড়াল পিএসজি


আলেক্সান্ডার ইসাকের প্রথমার্ধের গোলটি ধরে রেখে পার্ক দ্য প্রিন্সেসে জয়ের পথেই ছিল নিউক্যাসল ইউনাইটেড। অসাধারণ সেই মুহূর্ত আসার আগেই হৃদয় ভেঙেছে তাদের। যোগ করা সময়ের অষ্টম মিনিটে পেনাল্টি পেয়ে যায় পিএসজি। সেখান থেকে কিলিয়ান এমবাপ্পের স্পটকিকে হার এড়িয়েছে ফরাসি ক্লাবটি।

কিন্তু সেই পেনাল্টি নিয়েই বিতর্ক। বল টিনো লিভরামেন্টোর বুকে লেগে পরে হাতে লাগে। রেফারি মাঠের পাশের মনিটরে দেখে এসে দেন পেনাল্টির সিদ্ধান্ত। যা নিয়ে ইংলিশ সংবাদমাধ্যমে এখন তোলপাড়।

কেউ বলছে এটা ‘ডাকাতি’, কেউ বলছে ‘লজ্জাজনক।’ নিউক্যাসল কোচ এডি হাওয়েও তাঁর অসন্তুষ্টি গোপন রাখেননি। তিনি নিজেকে বঞ্চিত মনে করছেন কি না, এমন প্রশ্নে বলেছেন, ‘অবশ্যই, এটা মোটেও সঠিক সিদ্ধান্ত ছিল না। মনিটরে এর চেয়ে ভালো সিদ্ধান্ত কখনো আসেও না।

বল প্রথমে টিনোর বুকে লাগে পরে হাতে। আর তার হাত স্বাভাবিক অবস্থায়ই ছিল।’ ওদিকে পিএসজির শেষ মুহূর্তে হলেও হার এড়ানোয়। ম্যাচে তারাই ছিল সেরা দল। তবে অনেক সুযোগ তৈরি করেও গোল করতে না পারার মাসুল দিতে যাচ্ছিল তারা, পেনাল্টিতে রক্ষা।

এদিন হেরেও অবশ্য নিউক্যাসলের সুযোগ শেষ হয়ে যায়নি। শেষ ম্যাচে এসি মিলানকে তারা হারালে আর ওদিকে পিএসজি হেরে গেলে ইংলিশ ক্লাবটি যেতে পারে শেষ ষোলোতে। ডর্টমুন্ড এদিন এসি মিলানকে তাদের মাঠে ৩-১ গোলে হারিয়ে উঠে গেছে নক আউট পর্বে।

এএন/০৫