ম্যানচেস্টার ইউনাইটেড ৩ : ৩ গালাতাসারাই

খেলা ডেস্ক


নভেম্বর ৩০, ২০২৩
০২:০৮ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ৩০, ২০২৩
০২:০৮ পূর্বাহ্ন



ম্যানচেস্টার ইউনাইটেড ৩ : ৩ গালাতাসারাই
চ্যাম্পিয়নস লিগ


১১তম মিনিটে আলেহান্দ্রো গারনাচো যখন দারুণ এক কোনাকুনি শটে বল জালে জড়ালেন, তখনই চুপ হয়ে গেল এতক্ষণ উত্তেজনায় টগবগ করে ফুটতে থাকা আলী সামি ইয়েন স্টেডিয়ামের গ্যালারি। স্তব্ধ হয়ে যাওয়া সেই গ্যালারির সামনে গোল উদ্‌যাপন করতে গিয়ে দর্শকদের চুপ হয়ে থাকতে ইশারা করলেন গারনাচোও।

কিন্তু তুরস্কের গালাতাসারাই গ্যালারিকে শেষ পর্যন্ত চুপ করে রাখতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। একবার ২-০, আরেকবার ৩-১ ব্যবধানে এগিয়ে থাকার পরও গোলকিপার আন্দ্রে ওনানার ভুলে শেষ পর্যন্ত ৩-৩ গোলের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ইংলিশ ক্লাবটিকে।

গালাতাসারাইয়ের মাঠের এই ড্র ম্যানইউকে ঠেলে দিয়েছে খাদের কিনারে। গ্রুপ পর্বে আরও একটি ম্যাচ বাকি থাকলেও দলটির নকআউটে ওঠার নিয়ন্ত্রণ আর পুরোপুরি নিজেদের হাতে নেই। ৫ ম্যাচ খেলে ইউনাইটেডের পয়েন্ট ৪, গালাতাসারাইয়ের ৫। আগেই গ্রুপসেরা নিশ্চিত করে পরের পর্বে উঠে গেছে বায়ার্ন মিউনিখ।

দুইবার এগিয়ে থাকার পরও ইউনাইটেড জয় নিয়ে মাঠ ছাড়তে না পারার পেছনে ওনানার ভুলের দায় যেমন আছে, আছে হাকিম জিয়েশের দারুণ নৈপূণ্যও। চেলসি থেকে ধারে গালাতাসারাইয়ে আসা এই মরক্কোন উইঙ্গার জ্বলে ওঠার আগে ইউনাইটেড এগিয়ে যায় ২-০ ব্যবধানে। ১১তম মিনিটে প্রথম গোলটি আসে গারনাচোর মাধ্যমে। এই গোলে যিনি সহায়তা করেন, সেই ব্রুনো ফার্নান্দেজ নিজে গোল দেন ১৮তম মিনিটে। 

এএন/০৬