এ যেন অন্য এক সারা

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ২০, ২০২৩
০১:১৬ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ২০, ২০২৩
০১:১৬ পূর্বাহ্ন



এ যেন অন্য এক সারা


সারা আলি খান। বলিউড অভিনেত্রী। স্টারকিড। ২০২৩ সালটি তার বেশ ভালোই কেটেছে। ফ্যাশন শো থেকে শুরু করে বড়পর্দায় ব্যস্ত ছিলেন সাইফকন্যা। এবার নতুন বছরের জন্য প্রস্তুত হচ্ছেন তিনি। ভক্তদের চমকে দিয়ে নতুন বছর মুক্তির অপেক্ষায় থাকা সিনেমার শুটিংসময়কার ছবি শেয়ার করলেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।

এ বছর সারার দুটি সিনেমা মুক্তি পেয়েছে। তার মধ্যে জারা ভিকি কৌশলের বিপরীতে ‘জারা হাটকে জারা বাঁচকে’ সিনেমাটি বড়পর্দায় মুক্তি পায়। এ ছাড়া ‘গ্যাসলাইট’ সিনেমাটি মুক্তি পায় ডিজনি প্লাস হট স্টারে। দুটি সিনেমাই দর্শকমহলে প্রশংসিত হয়। দুটি সিনেমার গল্পেই সারার উপস্থিতি ছিল গ্ল্যামারনির্ভর। এবার গ্ল্যামারের বাইরে গল্পনির্ভর ওয়েব ফিল্ম নিয়ে আসছেন তিনি।


২০২৪ সালের ফেব্রুয়ারির মাঝামাঝি ডিজিটাল প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেতে যাচ্ছে সারার নতুন সিনেমা ‘অ্যায় ওয়াতান মেরে ওয়াতান’। সিনেমার প্রধান চরিত্রে দেখা যাবে তাকে। এ সিনেমার শুটিংসময়কার বেশ কিছু ছবি সম্প্রতি সারা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেন। ছবিতে দেখা যায়, ধবধবে সাদা কাপড়ে বসে আছেন তিনি। চোখে মুখে হতাশা। ছবিগুলো শেয়ার করে সারা ক্যাপশনে লেখেন, সত্য ঘটনার ওপর নির্মিত সিনেমায় অভিনয় করতে সব সময় আমার ভালো লাগে। তেমনই একটি সিনেমা অ্যায় ওয়াতান মেরে ওয়াতান। এ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করছি আমি। আমার ওপর আস্থা রাখার জন্য নির্মাতা কন্নন আইয়ারকে ধন্যবাদ।

এ সিনেমাটি একটি সত্য ঘটনার ওপর নির্ভর করে বানানো হয়েছে। সিনেমার গল্পে উঠে আসবে এক কলেজছাত্রীর জীবনের গল্প। কলেজে পড়াকালে সে কীভাবে স্বাধীনতা সংগ্রামে জড়িয়ে পড়ে, সাধারণ এক কলেজ পড়ুয়া থেকে কীভাবে স্বাধীনতাসংগ্রামী হয়ে ওঠে সে গল্পই এখানে দেখা যাবে। গল্পের প্রেক্ষাপট হচ্ছে ১৯৪২ সাল। অর্থাৎ যখন গোটা দেশ ‘ভারত ছাড়ো’ আন্দোলনে উত্তাল। সারার চরিত্রের মধ্য দিয়ে তুলে ধরা হবে সাহসিকতা, দেশাত্মবোধ ও ত্যাগের গল্প।

সিনেমায় সারা ছাড়া আরও অভিনয় করেছেন বেনডিক্ট গ্যারেথ, অ্যালেক্স ও’নিল, আনন্দ তিওরি ও অভয় ভার্মার মতো তারকা।


এএফ/০১