ভোটের প্রচারে ঝাড়ফুঁক, পানি পড়া

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ০১, ২০২৪
০৬:২১ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০১, ২০২৪
০৬:২১ অপরাহ্ন



ভোটের প্রচারে ঝাড়ফুঁক, পানি পড়া


মৌলভীবাজার-২ আসনে ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাওলানা আসলাম হোসেন রহমানী ভোটারদের ঝাড়ফুঁক, পানি পড়া ও তেল পড়া দিয়ে অভিনব কায়দায় নির্বাচনী প্রচার চালাচ্ছেন। এ আসনে ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাওলানা আসলাম হোসেন রহমানী মিনার প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মাওলানা আসলাম হোসেন রহমানী শুক্রবার কুলাউড়া উপজেলার ঐতিহ্যবাহী রবিরবাজার জামে মসজিদে জুমার নামাজ আদায় শেষে ভোটের প্রচার শুরু করেন। এ সময় তিনি নারী-পুরুষ ভোটারসহ তাদের সঙ্গে থাকা শিশুদের ঝাড়ফুঁক, পানি পড়া ও তেল পড়া দেন। এ সময় ভক্ত ও মুরিদরা প্রার্থীকে ঘিরে ধরেন। সেখানেই নিজের প্রতীক উল্লেখ করে ভোটের প্রচার চালান তিনি।

ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা আসলাম হোসেন রহমানী জানান, অনেক রাজনৈতিক দল নির্বাচন বর্জন করলেও ইসলামী ঐক্যজোটের প্রার্থীরা দলীয় সিদ্ধান্তে নির্বাচনে অংশ নিচ্ছেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু না হলে যথাসময়ে বয়কট করা হবে। উন্নয়নবঞ্চিত কুলাউড়ায় প্রার্থীদের মিথ্যা আশ্বাসের প্রতিযোগিতা চলছে। গেল ১৫ বছরে সেখানে দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি। তিনি নির্বাচিত হলে কুলাউড়া থেকে রবিরবাজার সড়কসহ সব সড়ক সোজা করে দেবেন।

 প্রচারের মধ্যে পানি পড়া ও তেল পড়া দেওয়া প্রসঙ্গে মাওলানা আসলাম হোসেন জানান, তিনি যেখানেই প্রচারে যান, ভক্তরা তাঁকে ঘিরে ধরে দোয়ার আবদার করেন।

শুক্র ও শনিবার কুলাউড়া উপজেলার রবিরবাজার, রাউৎগাঁও, কর্মধা ও টিলাগাঁওয়ের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, প্রতিদ্বন্দ্বী নির্বাচনী প্রার্থীদের ব্যানার, পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে এলাকাগুলো। পথসভা-গণসংযোগে চলছে প্রচার।


এএফ/০৮