শাহজালাল মাজারে আসার পথে আটক ৬ রোহিঙ্গা

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ২৫, ২০২৪
০৪:৪২ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৬, ২০২৪
১২:৪১ পূর্বাহ্ন



শাহজালাল মাজারে আসার পথে আটক ৬ রোহিঙ্গা


কক্সবাজারের উখিয়ায় কুতুবপালং শরনার্থী শিবির থেকে পালিয়ে হযরত শাহজালাল (রহ.) মাজারে আসার পথে আটক হয়েছেন মহিলা ও শিশুসহ ৬ রোহিঙ্গা। বুধবার (২৪ জানুয়ারি) রাতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

জানা গেছে, মুন্সীবাজার এলাকার আশপাশে কৃষি জমিতে দুইজন পুরুষ, দুইজন মহিলা ও দুই শিশুসহ ৬ জনকে দেখেন স্থানীয়রা। পরে তাদের কথাবার্তায় সন্দেহ হলে আটক করে স্থানীয় চেয়ারম্যানকে অবগত করলে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটককৃত রোহিঙ্গারা হলেন, মোহাম্মদ শাহা (১৯), নুর ফাতেমা (১৭), আখলিমা (৭), জুনায়েদ (২৩), তহুরা (২৪) ও উমায়ের (৪)। তারা সকলেই কক্সবাজারের কুতুবপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৫ নম্বর ক্যাম্পের বাসিন্দা। 

মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান প্রকৌশলী নাহিদ আহমেদ তরফদার বলেন, স্থানীয়রা ৬ রোহিঙ্গা আটক করে হস্তান্তর করা হয় হয়েছে। তারা সিলেট শহরে মাজার জিয়ারত করার উদ্দেশ্যে কক্সবাজার জেলার উখিয়া থানার কুতুবপালং শরনার্থী শিবির থেকে পালিয়ে চলে আসেন তারা।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) সাইফুল আলম জানান, স্থানীয়রা রোহিঙ্গাদের আটক করে থানায় অবগত করলে তাদেরকে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের রোহিঙ্গা শিবিরে পাঠানোর কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

এএফ/০৫