একই গ্রুপে ফ্রান্স, ইতালি, বেলজিয়াম

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ১১, ২০২৪
০৩:৪০ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১১, ২০২৪
০৩:৪০ পূর্বাহ্ন



একই গ্রুপে ফ্রান্স, ইতালি, বেলজিয়াম
ইউয়েফা নেশনস লিগ


চলতি বছরের সেপ্টেম্বর মাসে খেলা হবে ইউয়েফা নেশনস লিগ ফুটবল টুর্নামেন্ট। টুর্নামেন্টের গ্রুপগুলির ড্র হয়েছে শুক্রবার। ১৬টি দলকে ভাগ করা হয়েছে চারটি গ্রুপে অর্থাৎ প্রতিটি গ্রুপে রয়েছে চারটি করে দল। যদিও সবচেয়ে কঠিন গ্রুপ পড়েছে দ্বিতীয় গ্রুপ, যাতে রয়েছে ইতালি, বেলজিয়াম, ফ্রান্স ও ইসরায়েল। যদিও চতুর্থ গ্রুপেও ফেলা হয়েছে স্পেন, ডেনমার্ক, সুইজারল্যান্ডের মতো কঠিন দলগুলিকে। এছাড়া আসন্ন ইউরো কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজক দেশ জার্মানির, নেদারল্যান্ডের মতো শক্তিশালী প্রতিপক্ষ।

এবারের আয়োজক দেশ জার্মানি। বলা যায় যে ইতিমধ্যেই ঘুঁটি সাজাতে ব্যস্ত রয়েছে অংশগ্রহণকারী সবকটি দল। যদিও এই বছর রয়েছে আরও একটি বড় মাপের ফুটবল টুর্নামেন্ট। খেলা হবে ইউয়েফা নেশনস লিগও। যদিও ইংল্যান্ড এই লিগে স্থান পায়নি বলে হতাশা প্রকাশ করেছেন। দলের হেড কোচ গ্যারেথ সাউথগেট এই বিষয়ে জানিয়েছেন যে, ‘ইংল্যান্ড ফুটবল দলের সকল খেলোয়াড় ও সমর্থকদের কাছে এটা একটা বড় হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছে যে তাদের দল লিগ 'বি'তে খেলবে। তবে আমি এখনও বলতে বাধ্য হব যে তাদের প্রতিপক্ষ যারা তারা সকলেই ভালো ফুটবল খেলে।' প্রসঙ্গত, ইংল্যান্ড ফুটবল দল ফিফা র‍্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে থাকলেও তারা টপ টিয়ার গ্রুপে জায়গা পাননি। তারা মুখোমুখি হবে ফিনল্যান্ড, গ্রীস ও আয়ারল্যান্ডের।

উল্লেখ্য, ইউয়েফা নেশনস লিগ ফুটবল টুর্নামেন্ট গ্রুপ পর্বের ম্যাচগুলি খেলা হবে সেপ্টেম্বর থেকে নভেম্বর মাস পর্যন্ত। এছাড়াও এই টুর্নামেন্ট থেকে ২০২৬ সালের ফিফা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারবে দলগুলি। এবার দেখার বিষয় শেষ পর্যন্ত কারা কারা অংশগ্রহণ করতে পারে।

এএন/০৩