শ্রীমঙ্গলে ২ ভোট কেন্দ্রের ৪ সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে অব্যাহতি

গোলাম কিবরিয়া, শ্রীমঙ্গল


মে ২৯, ২০২৪
০৪:১৯ অপরাহ্ন


আপডেট : মে ২৯, ২০২৪
০৮:৪৮ অপরাহ্ন



শ্রীমঙ্গলে ২ ভোট কেন্দ্রের ৪ সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে অব্যাহতি


মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে দায়িত্বে অবহেলার কারণে চার সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ বুধবার (২৯ মে) উপজেলার শ্রীমঙ্গল সদর ইউনিয়ন ভোট কেন্দ্র ও হাউজিং স্টেস্ট ভোট কেন্দ্র থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়।

তারা হলেন শ্রীমঙ্গল সদর ইউনিয়ন ভোট কেন্দ্রের সহকারী প্রিসাইডিং কর্মকর্তা মীরা শীল, অঞ্জন দেব ও সিরাজুন নেহার চৌধুরী এবং হাউজিং স্টেট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিসাইডিং কর্মকর্তা প্রসান্ত কুমার দেব। এর মধ্যে সিরাজুন নেহার চৌধুরী এখনও ভোট কেন্দ্রে রয়েছেন। 

দুই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা জানান, আমরা সবাইকে নির্দেশনা দিয়েছিলাম যেন ভোটার আসার আগে কেউ ব্যালট এ সিল না মারেন। কিন্তু তারা আগেই সিল মেরে রেখে দিয়েছিল। পরে ম্যাজিস্ট্রেট এসে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। এদের মধ্যে সদর ইউনিয়নের একজন এখন দায়িত্বে রয়েছেন। অন্য সহকারী প্রিসাইডিং এলে তাকেও সরানো হবে।

সহকারী রিটার্টিং কর্মকর্তা ও শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো আবু তালেব সকাল সাড়ে ১১ টায় সাংবাদিকদের জানান, নির্বাচনকে অংশগ্রহণমুলক ও সুষ্ঠু করতে আমরা কাজ করছি। এখন অব্দি কোন অভিযোগ আমাদের কাছে আসেনি। আমরা শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদ ভোট কেন্দ্র থেকে দায়িত্বে অবহেলার কারণে দুইজনকে দায়িত্ব থেকে সরিয়ে নিয়েছি।

সুষ্ঠু নির্বাচন নিশ্চিতে ৪ প্লাটুন বিজিবি, পুলিশ, আর্ম পুলিশ ব্যাটালিয়ন, আনসার মোতায়েন করা হয়েছে হয়েছে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯ টি ইউনিয়ন একটি পৌরসভা মিলিয়ে মোট ২ লাখ ৫৪ হাজার ৪ শত ৪১ জন ভোটার রয়েছেন।