বন্যার্তদের সহায়তা করতে 'সাস্ট ক্যারিয়ার ক্লাবের' বিকল্প উদ্যোগ

শাবিপ্রবি প্রতিনিধি


সেপ্টেম্বর ০৭, ২০২৪
১০:১১ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৭, ২০২৪
১১:২৬ অপরাহ্ন



বন্যার্তদের সহায়তা করতে 'সাস্ট ক্যারিয়ার ক্লাবের' বিকল্প উদ্যোগ


বন্যার্তদের সহায়তা করার জন্য অনলাইনে  দক্ষতা বৃদ্ধির প্রোগ্রাম আয়োজন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষয়ক সংগঠন 'সাস্ট ক্যারিয়ার ক্লাব।’

সোমবার (২ সেপ্টেম্বর) অনলাইনে ২ দিনের "SUSTCC Skill Training -  Design (Fundraising Event)" প্রোগ্রামের আয়োজন করা হয়।

প্রোগ্রামটির প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, গ্রাফিক্স অ্যান্ড মাল্টিমিডিয়া, ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের ডেপুটি ম্যানেজার মাহমুদুল্লাহ রকি।


প্রোগ্রামটিতে মোট ১১০ জন অংশগ্রহণ করেছিলেন। এই প্রোগ্রামের প্রধান উদ্দেশ্য ছিল বন্যাকবলিত মানুষের সহায়তা করা এবং অংশগ্রহণকারীদের দক্ষতা বৃদ্ধির সুযোগ করে দেওয়া। প্রোগ্রাম থেকে সংগ্রহকৃত সম্পূর্ণ অর্থ বন্যার্তদের সহায়তার জন্য ব্যয় করা হয়।

সাস্ট ক্যারিয়ার ক্লাব সাধারণত শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়ন ও ক্যারিয়ার গঠনে কাজ করে এবং এই প্রোগ্রামও তারই ধারাবাহিক অংশ। দেশের বর্তমান সংকটময় পরিস্থিতিতে ক্লাব দুই দিনব্যাপী, মোট ৬ ঘণ্টার একটি অনলাইন গ্রাফিক ডিজাইন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে। কোর্স ফি মিনিমাম ৮০ টাকা নির্ধারণ করা হয়েছিল। 

প্রোগ্রামটি থেকে মোট ১৫,২০০ টাকা সংগ্রহ করা  হয়েছে । কর্মশালায় উপস্থিত সকল শিক্ষার্থীদের ৪ সেপ্টেম্বর সার্টিফিকেট প্রদান করা হয়। সকলের সহযোগিতায় প্রোগ্রামটি সফলভাবে সম্পন্ন হয়েছে এবং সংগৃহীত সম্পূর্ণ অর্থ সাস্ট ক্যারিয়ার ক্লাবের পক্ষ থেকে বন্যার্তদের পুনর্বাসনের জন্য ০৫ সেপ্টেম্বর ২০২৪ ফেনীর ছাগলনাইয়াতে প্রদান করা হয়েছে।


এএফ/০৭