সর্দি-কাশি-জ্বর নিয়ে সুনামগঞ্জে নারীর মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি


মার্চ ৩১, ২০২০
১২:৪১ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ৩১, ২০২০
০২:১৮ পূর্বাহ্ন



সর্দি-কাশি-জ্বর নিয়ে সুনামগঞ্জে নারীর মৃত্যু
স্বামী আইসোলেশনে

সুনামগঞ্জ পৌর শহরের পূর্ব নতুনপাড়া আবাসিক এলাকায় সর্দি, কাশি, জ্বর ও উচ্চ রক্তচাপজনিত রোগে এক নারীর মৃত্যু হয়েছে। এরপর ওই পরিবারের পাঁচ সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আর মৃত নারীর স্বামী অসুস্থ হয়ে পড়ায় তাকে সিলেটের শহীদ শামস উদ্দিন হাসপাতালের আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে।

আজ সোমবার (৩০ মার্চ) সকালে ৫৫ বছর বয়সী ওই নারী গুরতর অসুস্থ হলে স্বজনরা তাকে সুনামগঞ্জ সদর হাসপাতলে নিয়ে যান। হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

তার পারিবারিক সূত্রে জানা গেছে, ওই নারী দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপজনিত রোগে ভুগছিলেন। সম্প্রতি সর্দি, কাশি, জ্বরে আক্রান্ত হলে অবস্থার অবনতি হয়ে মারা যান তিনি। সোমবার বেলা ১১টায় শহরের নবীনগর কেন্দ্রীয় শ্মশানঘাটে ওই নারীর সৎকার করেন স্বজনরা। 

সুনামগঞ্জে সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, যেহেতু সর্দি, কাশি, জ্বর করোনাভাইরাসে আক্রান্তের প্রাথমিক লক্ষণ, তাই মৃত্যুর এই বিষয়টি তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

তিনি আরও বলেন, মৃত নারীর পরিবারের পাঁচ সদস্যকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তার স্বামীকে আইসোলেশনে রাখার জন্য সিলেটে পাঠানো হয়েছে। স্বামী করোনাভাইরোসে সংক্রমিত হয়েছেন কি না সেটিও পরীক্ষা করা হবে। 

পরিবারের সদস্যরা ওই নারীর সৎকার করে ফেলায় করোনাভাইরাস পরীক্ষার জন্য তার শরীর থেকে নমুন সংগ্রহ করা সম্ভব হয়নি বলে জানা গেছে।