ফেঞ্চুগঞ্জে পৌঁছেছে ত্রাণের ১৫ মেট্রিক টন চাল

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ০২, ২০২০
১০:৪৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০২, ২০২০
১০:৪৭ অপরাহ্ন



ফেঞ্চুগঞ্জে পৌঁছেছে ত্রাণের ১৫ মেট্রিক টন চাল

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সারাদেশের ন্যায় সিলেটের ফেঞ্চুগঞ্জেও বন্ধ রয়েছে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। যার ফলে চরম বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষজন। এসব মানুষের কষ্ট লাঘবে সরকার ত্রাণসামগ্রী বিতরণ করে যাচ্ছে। সরকারের ত্রাণসামগ্রী বিতরণের প্রথম ধাপে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। পরবর্তীতে চাল বিতরণের প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিস সূত্রে জানা গেছে, এরই মধ্যে দিনমজুর ও দরিদ্র মানুষের জন্য ফেঞ্চুগঞ্জ উপজেলায় ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে, যা এরই মধ্যে ফেঞ্চুগঞ্জ উপজেলায় এসে পৌঁছেছে। এই চাল আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) অথবা আগামীকাল শুক্রবার থেকে বিতরণ করা হবে।

জানা গেছে, ফেঞ্চুগঞ্জে বরাদ্দ দেওয়া ১৫ মেট্রিক টন চাল ৫টি ইউনিয়নে বিতরণ করা হবে। এর মধ্যে ১ নম্বর ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়নে আড়াই মেট্রিক টন, ২ নম্বর মাইজগাঁও ইউনিয়নে আড়াই মেট্রিক টন, ৩ নম্বর ঘিলাছড়া ইউনিয়নে আড়াই মেট্রিক টন, ৪ নম্বর উত্তর কুশিয়ারা ইউনিয়নে ২ মেট্রিক টন, ৫ নম্বর উত্তর ফেঞ্চুগঞ্জ কুশিয়ারা ইউনিয়নে ২ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে, যা বিতরণের প্রক্রিয়া চলছে।

ফেঞ্চুগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বাধন কান্তি সরকার বলেন, ১৫ মেট্রিক টন চাল এরই মধ্যে এসে পৌঁছেছে, যা প্রতিটি ইউনিয়নে পাঠিয়ে দেয়া হয়েছে। ইউনিয়ন থেকে দরিদ্র দিনমজুর পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হবে। এর আগে সরকারের বিশেষ বরাদ্দ থেকে তিন ধাপে আসে ৭২ হাজার টাকা, যা দিয়ে শুকনো খাবার কিনে দেওয়া হয়।