কারামুক্ত রোনালদিনহো এখন হোটেলে গৃহবন্দী

খেলা ডেস্ক


এপ্রিল ০৯, ২০২০
০১:১৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২০
০১:১৪ পূর্বাহ্ন



কারামুক্ত রোনালদিনহো এখন হোটেলে গৃহবন্দী

অবশেষে কারামুক্ত হলেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি রোনালদিনহো। ৩২ দিন প্যারাগুয়েতে কারাভোগের পর রোনালদিনহো ও তার ভাই রবার্তো অ্যাসিস মুক্ত হলেন। তবে বিচারকাজ শেষ না হওয়া পর্যন্ত একটি হোটেলে গৃহবন্দী থাকতে হবে তাদের।

এরআগে প্যারাগুয়েতে প্রবেশের সময় জাল পাসপোর্ট ও ভুয়া কাগজপত্র ব্যবহার করায় গ্রেফতার করা হয় রোনালদিনহো ও তার ভাইকে। দুই ভাইয়ের পাসপোর্টে নাম ঠিক থাকলেও জাতীয়তা লেখা হয় প্যারাগুইয়ান। পরে সাবেক বার্সা তারকার শর্তসাপেক্ষে কারামুক্তির আবেদন মঞ্জুর করেন বিচারপতি গুস্তাভো অ্যামারিয়া। এজন্য তাদের ১.৬ মিলিয়ন মার্কিন ডলার মুচলেকা দিতে হয়েছে।

২০০২ বিশ্বকাপ জয়ী রোনালদিনহো ও তার ভাই প্যারাগুয়ে প্রবেশ করেছেন ৪ মার্চ। প্রতিবেশী দেশে ব্রাজিলের নাগরিকদের পাসপোর্টের কোনো প্রয়োজন হয় না। কিন্তু এর পরেও তারা ভুয়া পাসপোর্ট নিয়ে দেশটিতে প্রবেশ করেছিলেন। এই অপরাধে শুরুতে পুলিশ তাদের গ্রেফতার করেনি। আসুনসিওনের যে হোটেলে তারা অবস্থান করছিলেন, সেখানে রেখেই কর্তৃপক্ষ তদন্ত করছিল। দুই দিন বাদেই বিচারক তাদের জেলে পাঠানোর রায় দেন। তখন জানিয়ে দেন, তাদের গৃহবন্দী বা জামিন দেওয়া হবে না। কারণ তাদের পালিয়ে যাওয়ার শঙ্কায় ছিলেন তারা। এর পরেই এই তদন্ত মোড় নেয় মানি লন্ডারিংয়ের দিকে।

অবশ্য এই সময়ে প্যারাগুয়ের জেলে থাকলেও সবার প্রিয় মানুষে  হয়ে ওঠা রোনালদিনহো কারা স্টাফদের সঙ্গে ফুটবল খেলে ভালো সময় কাটান। প্যারাগুয়ের একটি ক্যাসিনো মালিক নেলসন বেলোত্তির আমন্ত্রণে রোনালদিনহো ও তার ভাই দেশটিতে প্রবেশ করেন।

গ্রেপ্তার হওয়ার পর থেকেই রোনালদিনহোকে নিয়ে ব্রাজিলিয়ান সমর্থকদের বাড়তি আগ্রহ। কারাগারের কয়েদীদের সঙ্গে ফুটবল খেলে এবং জন্মদিন উদযাপন করে রোনালদিনহোও নিয়মিত খবরের শিরোনাম হন।

এআরআর-০৭/বিএ-১৭