দেশে করোনায় মৃত্যু আরও ৯, নতুন শনাক্ত ৩০৯

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৫, ২০২০
০৮:৫০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৫, ২০২০
০৯:০৯ অপরাহ্ন



দেশে করোনায় মৃত্যু আরও ৯, নতুন শনাক্ত ৩০৯

দেশে গত ২৪ ঘন্টায় মহামারি করোনা ভাইরাসে প্রাণ কেড়েছে আরও ৯ জনের। একই সময়ে নতুন করে এ ভাইরাস শনাক্ত হয়েছে ৩০৯ জনের। ফলে দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৯৯৮ জন এবং মৃতের সংখ্যা দাঁড়ালো ১৪০ জনে। আগের দিনের সঙ্গে তুলনা করলে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্তের সংখ্যা কমলেও মৃতের সংখ্যা বেড়েছে।

আজ শনিবার (২৫ এপ্রিল) দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৪২২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে তিন হাজার ৩৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৩ হাজার ১১৩টি। নতুন যে নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে আরও ৩০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৯৯৮ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ৯ জন, এদের মধ্যে ৫ জন নারী ও ৪ জন পুরুষ। তার মধ্যে ঢাকা শহরের ৩ জন এবং ঢাকার বাইরের ৬ জন। ঢাকার বাইরে নারায়ণগঞ্জের ২ জন, টাঙ্গাইল, মাদারীপুর, ময়মনসিংহ ও জয়পুরহাটে একজন করে মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৪০ জনে।

বুলেটিনে অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গত একদিনে মৃত্যুবরণকারী ৯ জনের বয়স বিশ্লেষণ করলে দেখা যায় ৭ জনের বয়স ৭০ বছরের ঊর্ধ্বে, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে একজন রয়েছেন। 

এর আগে গতকার শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৫০৩ জন, মৃত্যু হয় ৪ জনের। সুস্থ হয়ে ওঠেন ৪ জন। তার আগের দিন বৃহস্পতিবার শনাক্ত হয় ৪১৪ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এএফ/১৬