বিকেলে উড়ছে ব্রিটিশদের তৃতীয় ফ্লাইট

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৫, ২০২০
১১:৪৬ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৫, ২০২০
১১:৪৬ অপরাহ্ন



বিকেলে উড়ছে ব্রিটিশদের তৃতীয় ফ্লাইট

 

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বাংলাদেশে ভ্রমণে এসে আটকাপড়া যুক্তরাজ্যের নাগরিকদের তৃতীয় দলটি আজ বিকেলে বিশেষ চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছেড়ে যাবনে। 

প্রথম এবং দ্বিতীয় ফ্লাইটি যে সময়ে ছেড়ে গিয়েছিল তৃতীয় দলটিও একই সময়ে ঢাকা ছাড়বে বলে জানা গেছে। তবে কতজন নাগরিক এই ফ্লাইটে ঢাকা ছাড়ছেন সেটা এখনও নিশ্চিত নয়।

ঢাকাস্থ যুক্তরাজ্যের দূতাবাস সূত্রে এই তথ্য জানা যায়।

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে যুক্তরাজ্য এ নিয়ে তাদের নাগরিকদের দুইটি দলকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরিয়ে নিয়েছে।

এর আগে গত ২১ এপ্রিল প্রথম একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে যুক্তরাজ্য তাদের ২৬৪জন নাগরিককে দেশে ফেরার সুযোগ করে দেয়। এরপর দেশটি গত ২৩ এপ্রিল আরও ১৭৭ নাগরিক বিশেষ ফ্লাইটে দেশে ফেরার সুযোগ করে দেয়। আজকের পর নিজেদের নাগরিকদের দেশে ফেরাতে আরও একটি ফ্লাইট পরিচালনা করবে যুক্তরাজ্য। সেই ফ্লাইটি আগামীকাল ২৬ এপ্রিল ঢাকা ছেড়ে যাবে।

এদিকে আজ এবং আগামীকালের ফ্লাইটে দেশে ফিরতে যাওয়াদের উদ্দেশে এক ভিডিও বার্তা দেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। বার্তায় হাইকমিশনার বলেন, ‘আমরা এ নিয়ে দুইটি বিশেষ ফ্লাইটে প্রায় ৪০০ নাগরিককে দেশে ফেরাতে পেরেছি। সামনে আমাদের আরও দুইটি বিশেষ ফ্লাইট রয়েছে। এর মধ্যে ২৫ এপ্রিল একটি এবং ২৬ এপ্রিল আরেকটি ফ্লাইট রয়েছে।’

করোনাকালে এই ফ্লাইটগুলো মূলত উদ্ধার বা পরিত্রাণের জানিয়ে ডিকসন ফ্লাইটের নিশ্চয়তা পাওয়াদের প্রস্তুত থাকার আহ্বান জানানোর পাশাপাশি ভ্রমণ উপদেশ ওয়েবসাইটে লক্ষ্য রাখতে বলেছেন। বার্তায় ডিকসন আরও বলেন, ‘যারা নিশ্চিত ফ্লাইটে সিট পাবেন অবশ্যই বিমানবন্দরে আসার সময় মাস্ক পরে আসার পাশাপাশি বিমানবন্দরে সামাজিক দূরত্ব বজায় রাখবেন।’

বিএ-০৮