স্কুলের কক্ষে ১৫ টন সরকারি চাল

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৭, ২০২০
১০:২৬ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৭, ২০২০
১০:২৬ অপরাহ্ন



স্কুলের কক্ষে ১৫ টন সরকারি চাল

এবার একটি বিদ্যাল্য়ে অভিযান চালিয়ে ১৫ মেট্রিক টন চাল উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে কক্সবাজারের পেকুয়ায়। রবিবার গভীর রাতে পেকুয়া উপজেলার বারবাকিয়া হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়ে অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করা হয়।

পেকুয়া থানার ওসি কামরুল ইসলাম চাল উদ্ধারের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই বিদ্যালয়ের কক্ষ থেকে ১৫ মেট্রিকটন চাল উদ্ধার করা হয়। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

হোছনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা আলী জানান, ২৬ এপ্রিল দিবাগত রাত একটার দিকে পেকুয়া থানা পুলিশ তাকে স্কুলে ডেকে নিয়ে তার স্কুলে রাখা ১৫ মেট্রিক টন চাল তার জিম্মায় দেন।

প্রধান শিক্ষক আরও জানান, ২৬ এপ্রিল রাত ৯টার দিকে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ওয়াহিদুর রহমান ওয়ারেচী স্কুলের নাইট গার্ডের কাছ থেকে চাবি নিয়ে চালের বস্তাগুলো স্কুলের ভেতরে রাখেন। স্কুলে চালের বস্তা রাখার বিষয়ে তিনি আগে কিছু জানতেন না।

বারবাকিয়া হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও আওয়ামী লীগ নেতা ওয়াহিদুর রহমান ওয়ারেচী জানান, স্থানীয় সংসদ সদস্য জাফর আলম তার বিশেষ বরাদ্দ থেকে বিদ্যালয়ের মাঠ ভরাটের জন্য ১১৭ টন চাল বরাদ্দ দেন। এর আগে চাল উত্তোলন করে প্রকল্পের কাজ করা হয়েছে। গতকালও তিনি ১৫ টন চাল খাদ্য গুদাম থেকে উত্তোলন করে বিদ্যালয়ে এনে রাখেন।

তবে পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, পেকুয়া পিআইও অফিস থেকে ওয়াহিদুর রহমান ওয়ারেচীকে চাল উত্তোলনের জন্য ২৬ এপ্রিল কোনও ডিও দেওয়া হয়নি। তিনি চালগুলো সম্পর্কে কিছুই জানেন না।

পেকুয়া থানার ওসি কামরুল ইসলাম আরও জানান, পুলিশ সব তথ্যপ্রমাণ যাচাই শেষে আইনগত পদক্ষেপ নেবে।

বিএ-০৫