লকডাউনে সেবা দেবে ভ্রাম্যমাণ ডাকঘর

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৮, ২০২০
০৯:২২ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২০
০৯:২২ পূর্বাহ্ন



লকডাউনে সেবা দেবে ভ্রাম্যমাণ ডাকঘর

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সব কিছু বন্ধ হয়ে আছে। চলছে লকডাউন। কিন্তু মানুষের জরুরি প্রয়োজন মেটাতে বিকল্প কিছু পরিষেবা চালু করা হয়েছে। এ মুহুর্তে নগরবাসীর জরুরি প্রয়োজনে ডাক সেবা পৌঁছে দিতে ভ্রাম্যমাণ ডাকঘর চালু করেছে সরকার।  

সোমবার (২৭ এপ্রিল) ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার বেইলী রোডের সরকারি বাসভবন থেকে ঢাকায় জিপিও চত্বরে টেলিসংযোগের মাধ্যমে ৯টি ভ্রাম্যমাণ ডাকঘর উদ্বোধন করেন।

তবে আপাতত এ সেবা সিলেটে পাওয়া যাবে না। ঢাকার বাইরে রাজশাহী ও খুলনা মহানগর এলাকায় একই সঙ্গে দুটি ভ্রাম্যমাণ ডাকঘর চালু করা হয়েছে। পর্যায়ক্রমে দেশব্যাপী ভ্রাম্যমাণ ডাকঘর চালু করা হবে বলে মন্ত্রণালয় জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোস্তাফা জব্বার এর নির্দেশে ঢাকা মেট্রোপলিটন শহরের লকডাউনের আওতাভুক্ত এলাকায় জনগণের দোরগোড়ায় ডাকঘর সঞ্চয় ব্যাংক, সঞ্চয়পত্র, জরুরি চিঠিপত্র, ঔষধপত্র ও করোনাভাইরাসের চিকিৎসা সংক্রান্ত উপকরণ, পার্সেল, ডিজিটাল কমার্স, ইএমটিএস ও ডাক জীবন বীমা সেবা চালু করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়।

কোভিড -১৯ এর প্রাদুর্ভাবজনিত সরকার ঘোষিত ছুটিকালীন সময়ে ডাক অধিদপ্তর গত ২৮ মার্চ থেকে সাত লাখ পঞ্চাশ হাজার গ্রাহককে ডাক সেবা দিয়েছে এবং এক হাজার দুই শত কোটি টাকার লেনদেন সম্পন্ন করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

এএফ/০৫