গাজীপুরে মসজিদ খুলে দেওয়ার ঘোষণা মেয়রের

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৯, ২০২০
০৪:২৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৯, ২০২০
০৪:২৪ পূর্বাহ্ন



গাজীপুরে মসজিদ খুলে দেওয়ার ঘোষণা মেয়রের

গাজীপুর মহানগর এলাকার মসজিদগুলো মুসল্লিদের জন্য খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম।

আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ডবাজার আঞ্চলিক কার্যালয় থেকে এক ভিডিও বার্তায় তিনি এ ঘোষণা দেন।

মেয়র বলেন, ‘গাজীপুর মহানগরের মাত্র কয়েকটি এলাকায় করোনাভাইরাস সংক্রমণ রয়েছে। বেশী সংক্রমিত হয়েছে উপজেলা পর্যায়ে। যেহেতু গাজীপুরের গার্মেন্টসগুলো খুলে দেওয়া হয়েছে, তাই রমজান মাসে এখন আর মসজিদে অল্পসংখ্যক মুসল্লিদের জন্য সীমাবদ্ধ রাখার কোনো প্রয়োজন নেই। শুক্রবারের জুমার নামাজ ও রমজানের তারাবির নামাজে মুসল্লিগণ অংশ নিতে পারবেন। এতে সিটি করপোরেশনের কোনো বাধা থাকবে না ‘

মেয়র আরো বলেন, ‘যেসব ওয়ার্ডে করোনাভাইরাসের কোনো পজেটিভ পাওয়া যায়নি, এ সব এলাকার মসজিদে যদি মুসল্লিরা নামাজ পড়তে চায় তাহলে আমাদের পক্ষ থেকে কোনো সমস্যা হবে না। তবে ওইসব এলাকায় যেন বাইরে থেকে কোনো লোক করোনার উপসর্গ নিয়ে আসতে না পারে, সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। আমাদের নগরে আমরা সবাই নিরাপদে থাকবো। আমাদের পরিবার ও সন্তানদের নিরাপদে রাখবো।’

প্রসঙ্গত, করোনা সংক্রমণ ঠেকাতে বাংলাদেশের মসজিদ সমুহে নামাজ আদায়ের ওপর বিধি নিষেধ আরোপ করে সরকার। গত ২৪ এপ্রিল ধর্ম মন্ত্রণালয় থেকে এক নির্দেশনায় বলা হয়, রমজানে এশার জামাতে মসজিদের ইমাম, মেয়াজ্জিন, খতিব, খাদেম এবং দুজন হাফেজসহ ১২ জন মুসল্লি তারাবির নামাজ আদায় করতে পারবেন। অন্যদের নিজ নিজ বাড়িতে তারাবির নামাজ আদায় করা জন্য বলা হয়। 

 

এএফ/১৫