কর্মস্থলে অনুপস্থিত কর্মীদের তালিকা চেয়েছে গণশিক্ষা মন্ত্রণালয়

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৯, ২০২০
০৮:১৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৯, ২০২০
০৮:১৩ অপরাহ্ন



কর্মস্থলে অনুপস্থিত কর্মীদের তালিকা চেয়েছে গণশিক্ষা মন্ত্রণালয়

করোনাভাইরাসের মহামারীর মধ্যে সরকারের নির্দেশ অমান্য করে যারা কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন তাদের নামের তালিকা চেয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গতকাল মঙ্গলবার (২৮ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালকের কাছে পাঠানো এক চিঠিতে এই তালিকা চাওয়া হয়।

সেখানে বলা হয়েছে, “করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবং এর প্রাদুর্ভাবজনিত যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসনকে সার্বিক সহযোগিতা করতে মন্ত্রণালয়ের আওতাধীন সকল কর্মকর্তা-কর্মচারীদের স্ব স্ব কর্মস্থলে অবস্থান নিশ্চিত করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল।”

এই নির্দেশনার পরেও কোভিড-১৯ দুর্যোগকালীন যেসব কর্মকর্তা-কর্মচারী স্ব স্ব কর্মস্থলে উপস্থিত নেই তাদের তালিকা তৈরি বরে গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে দুই অধিদপ্তরের মহাপরিচালককে অনুরোধ করা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে সরকার গত ২৬ মার্চ থেকে সব অফিস আদালত বন্ধ রেখে সারা দেশে সব ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে।

তার আগে গত ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এই লকডাউনের সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে সরকারের পক্ষ থেকে বার বার নির্দেশনা দেওয়া হয়।

 

এনপি-০৮