একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত ৬৪১, মৃত্যু ৮

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৯, ২০২০
০৮:৫০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৯, ২০২০
০৯:০০ অপরাহ্ন



একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত ৬৪১, মৃত্যু ৮

- ফাইল ছবি

দেশে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ জন। একই সময়ে দেশে সর্বোচ্চ ৬৪১ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। ফলে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৭ হাজার ১০৩ জনে এবং এই রোগে মারা গেলেন ১৬৩ জন। নতুন করে ১১ জন সুস্থ হওয়ায় দেশে মোট ১৫০ জন আরোগ্য লাভ করেছেন। 

আজ বুধবার (২৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১টি। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৬৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১০৩ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ৮ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৩ জনে। এছাড়া সুস্থ হয়েছেন আরও ১১ জন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৫০ জন।

তিনি আরও জানান, করোনাভাইরাসে মারা যাওয়া ৮ জনের মধ্যে ৬ জন পুরুষ এবং ২ নারী রয়েছেন। তাদের মধ্যে ৬ জন ঢাকার বাসিন্দা এবং বাকি ২ জন ঢাকার বাইরের। বয়সের দিক থেকে চারজন ষাটোর্ধ্ব, দুজন পঞ্চাশোর্ধ্ব এবং দুজন ত্রিশোর্ধ্ব।

স্বাস্থ্য বুলেটিনে তিনি জানান, এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে যারা মৃত্যুবরণ করেছেন তাদের বেশিরভাগই ঢাকা বিভাগের। মোট মৃত্যুর ১৩৭ জনই ঢাকা বিভাগের এবং ঢাকার বাইরে অন্যান্যগুলো।

‘হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১১ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ১৫০ জন। তবে বাড়িতে থেকে যারা চিকিৎসা নিচ্ছেন তাদের আপডেটটা আমাদের এখানে নেই’ বলেও জানান তিনি।

এর আগে গতকাল মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৫৪৯ জন, মৃত্যু হয় ৩ জনের। তার আগের দিন সোমবার শনাক্ত হয় ৪৯৭ জন, মারা যায় ৭ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

এএফ/০৭