সরকার গরিব-অসহায়দের নিয়ে সরকার তামাশা করছে : রিজভী

সিলেট মিরর ডেস্ক


মে ০১, ২০২০
০৯:০৫ অপরাহ্ন


আপডেট : মে ০১, ২০২০
০৯:০৬ অপরাহ্ন



সরকার গরিব-অসহায়দের নিয়ে সরকার তামাশা করছে : রিজভী

গরিব ও অসহায় মানুষের ক্ষুধা নিয়ে সরকার তামাশা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, এ দুর্ভিক্ষের মতো অবস্থা মোকাবিলা না করে সরকার গরিব মানুষের ক্ষুধাকে নিয়ে তামাশা করছে। তামাশা করে এত বড় বিপর্যয় ঠেকাতে পারবেন না।

আজ শুক্রবার (১ মে) হাতিরঝিল মধুবাগ এলাকায় ত্রাণ বিতরণের সময় তিনি এ কথা বলেন। ফিউচার অফ বাংলাদেশের উদ্যোগে এ ত্রাণ বিতরণ করা হয়। রিজভী বলেন, ‘সরকারের এমপি মন্ত্রীরা লোক দেখানো কাঁচা ধান কাটছেন। বোরো মৌসুমে ধানগুলো পেকেছে সেগুলো কাটতে হবে। আওয়ামী লীগের লোকেরা পাকা ধান না কেটে লোক দেখানোর জন্য কাঁচা ধান কাটছেন। তারা মানুষকে দেখাতে চান তারা কৃষকের সঙ্গে আছেন। এভাবে মানবসেবা হয় না ‘ 

বিএনপি সামর্থ্য অনুযায়ী গরিব-অসহায় মানুষকে সহায়তা করছে উল্লেখ করে তিনি বলেন, নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল কিংবা সুনামের জন্য নয়, আমরা গরিব অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছি।

ফিউচার অফ বাংলাদেশ নিরপেক্ষভাবে কাজ করে জানিয়ে তিনি বলেন, রাজনৈতিক বিবেচনা না করে দুস্থ গরিব মানুষের সহযোগিতা করছে। অথচ সরকার ওয়ার্ডে ওয়ার্ডে ত্রাণ বিতরণ কমিটি করেছে আওয়ামী লীগের লোক দিয়ে। তারা স্থানীয় প্রশাসন, টিএনও যাদের সুপারিশ করছে তারাই ত্রাণ পাচ্ছেন। অর্থাৎ এখানেও তারা দলীয়করণ করছে। নিজেদের লোক আর অন্য দলের লোক হিসেবে ত্রাণ দিচ্ছে। কোটি কোটি মানুষ না খেয়ে আছে, হাহাকার করছে।

 

এনপি-১২