আওয়ামী লীগ মানেই আত্মসাৎ আর লুটপাট: রিজভী

সিলেট মিরর ডেস্ক


মে ০৩, ২০২০
১০:৪১ অপরাহ্ন


আপডেট : মে ০৩, ২০২০
১০:৪১ অপরাহ্ন



আওয়ামী লীগ মানেই আত্মসাৎ আর লুটপাট: রিজভী

আওয়ামী লীগ মানেই আত্মসাৎ আর লুটপাট বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বিএনপির ত্রাণ কার্য্ক্রম নিয়ে তথ্যমন্ত্রীর অভিযোগের সমালোচনা করে এ মন্তব্য করেন।  

রবিবার (৩ এপ্রিল) নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এক ভিডিও সংবাদ ব্রিফিঙে তিনি বলেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সাহেব বলেছেন, বিএনপির রাজনীতি মিথ্যার ওপর প্রতিষ্ঠিত। তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কথা- এ যেন ‘ভূতের মুখে রাম নাম’। যেখানে আওয়ামী লীগ ত্রাণের সাথে জড়িত সেখানেই আত্মসাৎ আর লুটপাট। আর তিনি (তথ্যমন্ত্রী) ছবক দিচ্ছেন বিএনপিকে, যারা নিজেদের সামর্থ্য অনুযায়ী সারাদেশে অসহায় দরিদ্র মানুষের ত্রাণ সহায়তা দিতে ঝাঁপিয়ে পড়েছে, সরকারি দলের বাধা, প্রশাসনের বাধা ও মামলা-গ্রেপ্তারের মধ্যেও কর্মহীন-নিরন্ন মানুষকে সাহায্য সহায়তা করছে।

রিজভী বলেন, বিএনপি ধানক্ষেতকে বিনোদনের জায়গা বানায়নি। ফটোসেশন করতে গিয়ে আওয়ামী নেতারা পাকা ধানের বদলে কাঁচা ধান কেটে জাতির কাছে যে তামাশার পাত্র হয়েছে সেটি বেমালুম ভুলে যান তথ্যমন্ত্রী। ধানক্ষেতে যত না আওয়ামী নেতাদের উপস্থিতি তার চেয়ে ক্যামেরার সংখ্যাই বেশি। বিএনপি তো আর সরকারি ত্রাণের উৎসবের সাথে জড়িত নয়। তাই বিএনপির ত্রাণ কার্য্ক্রম তথ্যমন্ত্রী চোখে পড়ছে না।

পোশাক কারখানা খুলে দেয়ার প্রসঙ্গ টেনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, করোনা সংকটে আমরা দেখছি কিভাবে এক শ্রেণির মালিক নিজস্ব লাভের আশায় সরকারের প্রণোদনা পেতে দর-কাষাকষিতে লক্ষ লক্ষ শ্রমিককে গিনিপিগ হিসেবে ব্যবহার করেছে। একবার শহর থেকে গ্রামে, এরপর গ্রাম থেকে শহরে আনা হয়েছে শ্রমিকদের। এটা মানবিক মর্যাদায় স্পষ্ট আঘাত ও শ্রম অধিকারের লংঘন। গাজীপুরসহ বিভিন্ন কারখানা লে-অফ ঘোষণা করা হচ্ছে, ছাঁটাই করা হচ্ছে শ্রমিকদের। সরকার এটা সামাল দিতে ব্যর্থ। করোনা ঝুঁকি নিয়ে শ্রমিকরা বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে, তাদের প্রতি অত্যাচার করা হচ্ছে কোথাও কোথাও। এসব বন্ধ করতে হবে। সন্মানজনক রুজি ও নিরাপদ কর্মস্থলের দাবিতে সমর্থন করে বিএনপি।

করোনাভাইরাসে সাংবাদিক হুমায়ুনর কবির খোকনের মৃত্যু এবং আরও কয়েকজন সাংবাদিকদের আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগ প্রকাশ করেন রিজভী।

সরকারের প্রাক-প্রস্তুতির অভাব ও চরম ব্যর্থতার কারণে করোনাভাইরাস পরিস্থিতি দিন দিন ভয়ঙ্কর রূপ ধারণ করছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএ-০৪