করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ‘গরীবের ডাক্তার’ গৌতম রায়

সিলেট মিরর ডেস্ক


মে ০৯, ২০২০
১২:০২ পূর্বাহ্ন


আপডেট : মে ০৯, ২০২০
১২:০২ পূর্বাহ্ন



করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ‘গরীবের ডাক্তার’ গৌতম রায়

মহামারি করোনাভাইরাসের সঙ্গে টানা ২৪ দিন যুদ্ধ করে জয়ী হয়েছেন ‘গরীবের ডাক্তার’ খ্যাত ডা. গৌতম রায়। তিনি নারায়নগঞ করোনা হাসপাতালের (খানপুর তিনশ শয্যা হাসপাতাল) তত্ত্বাবধায়কের দায়িত্ব পালনকালে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। 

শুক্রবার (৮ মে) সুস্থতার বিষয়টি নিশ্চিত করেছেন ডা. গৌতম রায় নিজে। ২৪ দিন এ হাসপাতালেই চিকিৎসাসেবা নিয়ে সুস্থ হয়েছেন তিনি।  

ডা. গৌতম রায় বলেন, শুরু থেকেই আমার জ্বর, কাশি ও মৃদু গলাব্যথা ছিল। প্রথম কিছুদিন স্থিতিশীল থাকলেও পরে ধীরে ধীরে কমে আসে উপসর্গগুলো। এ মাসের শুরু থেকে শুধু কাশি ছিল। সেটিও কমে গেছে। এখন পুরোপুরি সুস্থ, কোনো ধরনের উপসর্গ নেই।

‘আমার হাসপাতালের ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হওয়া শুরু হলে আমি তাদের সংস্পর্শে থাকায় নমুনা দিলে গত মাসের (এপ্রিল) ১৪ তারিখ আমার করোনা ধরা পড়ে। পরে আমি হাসপাতালেই আইসোলেশনে চলে আসি। এখানেই দীর্ঘ ২৪ দিন চিকিৎসাসেবা নিয়ে সুস্থ হই। এর মধ্যে দু’বার আমার নমুনা ঢাকায় পাঠাই। কিন্তু তার রিপোর্ট এখনো পাইনি। এখন আমাদের হাসপাতালে ল্যাব থাকায় এখানে নমুনা পরীক্ষা করিয়ে নেগেটিভ রিপোর্ট পেয়েছি প্রথম টেস্ট। আরেকটি টেস্ট রিপোর্ট পেলেই আমি পুরোপুরি সুস্থ বলতে পারবো।’

ডা. গৌতম বলেন, আমি নিয়মিত গরম পানির ভাপ নিয়েছি। গরম পানি সব সময় পান করেছি, আদা চা, লিকার চা, ও লং দিয়ে চা খেয়েছি নিয়মিত। এর মধ্যে আমার উপসর্গের জন্য আমি এজিথ্রোমাইসিন ও মোনসেলুকাস ওষুধ নিয়েছি। এতেই ২৪ দিনের মাথায় আমি উপসর্গহীন হয়েছি এবং সুস্থ হয়েছি। আমি সবার কাছেই দোয়া চাই যেন আমি নিয়মিত চিকিৎসাসেবা দিতে পারি হাসপাতালের রোগীদের।

 

এএফ-১৩