নামাজরত ফুটবলারকে গুলি করে হত্যা

খেলা ডেস্ক


মে ১০, ২০২০
০৭:১৮ পূর্বাহ্ন


আপডেট : মে ১০, ২০২০
০৭:১৮ পূর্বাহ্ন



নামাজরত ফুটবলারকে গুলি করে হত্যা

 

মসজিদে নামাজরত অবস্থায় সোমালিয়ার সাবেক গোলরক্ষক আবদিওয়ালি ওলাদ কানিয়ারেকে গুলি করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে দেশটির রাজধানী মোগাদিসু থেকে ৩০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত আফগোয়ে শহরের একটি মসজিদে হত্যাকাণ্ডটি ঘটে। মসজিদে ঢুকেই কানিয়ারেকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে অজ্ঞাত বন্দুকধারীরা।

সেসময় ৩৯ বছর বয়সী এই সাবেক ফুটবলার তারাবির নামাজ আদায় করছিলেন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে সোমালিয়ার ক্রীড়াঙ্গনে। ২০১৫ সালে ফুটবল ক্যারিয়ারের ইতি টানেন কানিয়ারে। এরপর তিনি মনোনিবেশ করেন কোচিংয়ে। কাজ শুরু করেন সোমালিয়ার যুব ফুটবল দলের গোলরক্ষক কোচ হিসেবে।

কানিয়ারে ছিলেন সিএএফ ‘বি’ লাইসেন্সধারী কোচ। যুবাদের প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি স্থানীয় ক্লাব ওশেন স্টার্সের গোলরক্ষক কোচ হিসেবেও দায়িত্ব পালন করছিলেন তিনি। দেশটির ফুটবল ফেডারেশন কানিয়ারের নিহত হওয়ার খবরটি জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। গভীর শোক প্রকাশ করেছেন ফেডারেশনের সভাপতি আবদিকানি সাইদ আরব।

এটা খুবই দুঃখজনক যে আমরা একজন তরুণ স্বপ্নদ্রষ্টা কোচকে হারিয়েছি। ফুটবল ক্যারিয়ার নিয়ে তার অনেক স্বপ্ন ছিল। সোমালিয়া ফুটবল পরিবারের পক্ষ থেকে তার পরিবার, আত্মীয়-স্বজন বন্ধুদের প্রতি সমবেদনা জানাচ্ছি। আমরা তার শূন্যতা অনুভব করব।

 

এআরআর/০২