মুন্না ও রেফারি তৈয়বের জার্সি সাড়ে ৮ লাখে বিক্রি

খেলা ডেস্ক


মে ১০, ২০২০
১১:৫৮ অপরাহ্ন


আপডেট : মে ১০, ২০২০
১১:৫৮ অপরাহ্ন



মুন্না ও রেফারি তৈয়বের জার্সি সাড়ে ৮ লাখে বিক্রি

করোনাভাইরাসে সংকটে পড়া দেশের অসহায় মানুষদের সাহায্যার্থে নিলামে তোলা হয়েছিল মোনেম মুন্না ও ফিফা রেফারি তৈয়ব হাসানের একটি জার্সি। যা বিক্রি হয়েছে ৮ লাখ ৫৫ হাজার টাকায়। এর মধ্যে মুন্নার জার্সিটি বিক্রি হয় তিন লাখ টাকায়। বাংলাদেশের সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসানের একটি জার্সিও নিলামে বিক্রি হয় পাঁচ লাখ ৫৫ হাজার টাকা।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘অকশন ফর অ্যাকশন’ পেজ থেকে সরাসরি নিলাম অনুষ্ঠান পরিচালনা করা হয়। অকাল প্রয়াত তারকা ফুটবলার মুন্না ও রেফারি তৈয়বের জার্সি দুটির ভিত্তিমূল্য ধরা হয়েছিল দুই লাখ টাকা করে। ভিত্তিমূল্যের চেয়ে বেশি দামেই সেগুলো বিক্রি হয়েছে।

১৯৮৯ সালে ঢাকায় অনুষ্ঠিত হয়েছিল প্রেসিডেন্ট গোল্ডকাপ। ফাইনালে দক্ষিণ কোরিয়ার একটি দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ লাল দল। ওই আসরে ‘দ্য কিং ব্যাক’ খ্যাত মুন্না ‘২’ নম্বর জার্সি পরে খেলেছিলেন। সেটাই তোলা হয়েছিল নিলামে। তিন লাখ টাকায় জার্সিটি কিনেছে কার্নিভাল ইন্টারনেট প্রতিষ্ঠান।

নিলাম চলাকালীন মুন্নার আরও একটি জার্সি বিক্রি হয়েছে। ২০০৫ সালে মাত্র ৩৮ বয়সে না ফেরার দেশে পাড়ি দেওয়ার আগে ঐতিহ্যবাহী আবাহনী লিমিটেডের রক্ষণভাগের অতন্দ্র প্রহরী ছিলেন তিনি। তার আবাহনীর সেই জার্সিগুলোর একটি বিক্রি হয়েছে দুই লাখ দশ হাজার টাকায়। কিনেছেন এইচএসবিসি ব্যাংকের সিইও মাহবুবুর রহমান। এই জার্সিটি শুরুতে নিলামে ছিল না।

অবসরে যাওয়ার আগে দীর্ঘ ১৮ বছর আন্তর্জাতিক অঙ্গনে রেফারিং করেন তৈয়ব। ২০১৩ সালে নেপালের কাঠমুণ্ডুতে দক্ষিণ এশিয়ার প্রথম রেফারি হিসেবে সাফের ফাইনাল ম্যাচ পরিচালনা করেছিলেন তিনি। সেই জার্সিটি বিক্রি হয়েছে পাঁচ লাখ ৫৫ হাজার টাকা। কিনে নিয়েছেন সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান। জার্সিগুলো বিক্রি করে পাওয়া পুরো অর্থ দান করা হবে করোনাভাইরাসের আঘাতে জর্জরিত অসহায় ও দুস্থ মানুষদের সহযোগিতায়।

এআরআর/০৮