নিলামে উঠছে আসলামের জাতীয় ক্রীড়া পুরস্কার

খেলা ডেস্ক


মে ১২, ২০২০
০৮:৫৫ পূর্বাহ্ন


আপডেট : মে ১২, ২০২০
০৮:৫৫ পূর্বাহ্ন



নিলামে উঠছে আসলামের জাতীয় ক্রীড়া পুরস্কার

 

এবার তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম করোনায় ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে বিক্রি করতে চান জাতীয় ক্রীড়া পুরস্কারের পদক। ২০০০ সালে রাষ্ট্রীয়ভাবে তাকে পুরস্কার দেওয়া হয়েছিল। সোমবার শেখ মোহাম্মদ আসলাম জানিয়েছেন, সম্মানজনক মূল্য পেলে তিনি পদকটি নিলামে বিক্রি করবেন।

মোনেম মুন্নার ১৯৭৯ সালে প্রেসিডেন্ট গোল্ডকাপজয়ী ঐতিহাসিক জার্সি বিক্রি হয়েছে লাখ টাকায়, আবাহনীর জার্সি লাখ ১০ হাজার টাকায়। মোনেম মুন্নার মতো ফুটবলারের জার্সির মূল্য হতাশ করেছে শেখ মোহাম্মদ আসলামকে।

তিনি মনে করেন, নিলামের প্রচার-প্রচারণা যথার্থ হয়নি। হলে আরো বেশি দামে বিক্রি হতো মুন্নার জার্সি। তাই নিজের পদক বিক্রির ক্ষেত্রে তিনি সম্মানজনক মূল্যের কথা বলছেন। মুন্নার জার্সির নিলাম পরিচালনা করেছে, ‘অকশন ফর অ্যাকশন’। তারা যোগাযোগ করবে বলে জানিয়েছে বাংলাদেশের কিংবদন্তি ফুটবলার শেখ মোহাম্মদ আসলামকে।

তিনি আরও বলেন, ‘ওরা বলেন আমার সঙ্গে যোগাযোগ করবে। প্রয়োজনে দুটি স্মারক আমি বিক্রি করতে চাই। একটি জাতীয় ক্রীড়া পুরস্কারের পদক, অন্যটি একজোড়া বুট। প্রথমে চিন্তা করেছিলাম ১৯৯৫ সালে মোহামেডানের বিরুদ্ধে যে বুট পায়ে গোল করে আবাহনীকে চ্যাম্পিয়ন করেছিলাম সেই বুটজোড়া নিলামে তোলার। কিন্তু সে বুট তো নেই। ম্যাচের পর সমর্থকরা ওই ম্যাচের বুট-জার্সি নিয়ে গেছে। তাই ১৯৯৬-৯৭ সালের দিকে ইংল্যান্ডে গিয়ে জাতীয় দলের হয়ে একটি দর্শনীয় গোল করেছিলাম ইংল্যান্ড ভ্যাটার্ন দলের বিরুদ্ধে। ওই বুটটাও নিলামে তুলতে চাই

 

এআরআর/০৭