এবারের ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড বাতিল

খেলা ডেস্ক


মে ১৪, ২০২০
০৭:৪৪ পূর্বাহ্ন


আপডেট : মে ১৪, ২০২০
০৭:৪৪ পূর্বাহ্ন



এবারের ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড বাতিল

করোনাভাইরাসে মার্চ থেকে স্থগিত আছে বিশ্বজুড়ে সকল ফুটবল টুর্নামেন্ট। সেই সঙ্গে স্থগিত বিশ্বকাপের বাছাইপর্ব সহ ফিফার সকল কার্যক্রম। এবার সেপ্টেম্বরে হতে যাওয়া ফিফা 'দ্য বেস্ট' অ্যাওয়ার্ড অনুষ্ঠান বাতিল ঘোষণা করেছে ফিফা। ইতালির মিলান এবারের অনুষ্ঠান আয়োজনের কথা ছিল। তবে করোনাভাইরাসের কথা মাথায় রেখে এই অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয়েছে ফুটবলে সর্বচ্চ নিয়ন্ত্রক সংস্থা-ফিফা।
এবারের দ্য বেস্ট অ্যাওয়ার্ড অনুষ্ঠান বাতিল হয়ে যাওয়ার ফলে এ বছর কোনো ফুটবলারকে 'দ্য বেস্ট' উপাধি দেওয়া হবে না। ২০২০ সালের দ্য বেস্ট খালি রাখা হবে বলেও জানা গেছে। করোনাভাইরাসের মহামারীর কারণে এখন পর্যন্ত ফিফার সকল প্রকার টুর্নামেন্ট স্থগিত ঘোষণা করা হয়েছে। কেবল মাত্র ফিফা ক্লাব বিশ্বকাপ এখন পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়নি। চলতি বছরের ফিফা ক্লাব বিশ্বকাপ আবু ধাবিতে ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা। গত এক যুগ ধরে ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড ভাগাভাগি করেছিল লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। এবারের অ্যাওয়ার্ডের আলোচনাও ছিল তাদের দুইজনের নাম।
তবে দ্য বেস্ট আয়োজন এবছরের জন্য বাতিল করা হলেও ব্যালন ডি অর নিয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত জানায়নি ফ্রান্স ফুটবল ফেডারেশন। ১৯৫৬ সাল থেকে প্রতিবছর বিশ্বের সেরা ফুটবলারকে ব্যালন ডি অর প্রদান করে আসছে ফ্রান্স ফুটবল ফেডারেশন-এফএফএফ। এছাড়া চলতি বছরের আগস্টে মোনাকোতে উয়েফা'র অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই সঙ্গে হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র।

এআরআর/০৩