করোনায় বেলজিয়ান লিগ চ্যাম্পিয়ন ব্রুজেসই

খেলা ডেস্ক


মে ১৭, ২০২০
০৭:৫৫ পূর্বাহ্ন


আপডেট : মে ১৭, ২০২০
০৭:৫৫ পূর্বাহ্ন



করোনায় বেলজিয়ান লিগ চ্যাম্পিয়ন ব্রুজেসই

করোনাভাইরাস মহামারীর কারণে গত মাসে ইউরোপের প্রথম দেশ হিসেবে ঘরোয়া লিগ টুর্নামেন্ট বাতিল করেছে বেলজিয়াম। পয়েন্ট টেবিলে এগিয়ে থাকায় বেলজিয়ান প্রো লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় ক্লাব ব্রুজেসকে। কিন্তু সেটা ছিল মূলত বেলজিয়ান লিগ কর্তৃপক্ষের প্রস্তাবনা। ক্লাবগুলোর বৈঠকে এ প্রস্তাবনা অনুমোদনের প্রয়োজন ছিল।
শুক্রবার সাধারণ সভায় সেই বাকি আনুষ্ঠাকিতাটুকুও শেষ হলো। ক্লাবগুলোর অনুমোদনের পর ব্রুজেসকে আনুষ্ঠানিকভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। ক্লাব ব্রুজেস ইউরোপের প্রথম ক্লাব যারা করোনার জন্য চ্যাম্পিয়ন হয়ে গেল মৌসুম শেষ না করেই।
মৌসুম স্থগিত হওয়ার আগেই এক রাউন্ড হাতে রেখেই ১৫ পয়েন্টে এগিয়ে ছিল ক্লাব ব্রুজেস। এ কারণে চ্যাম্পিয়ন হলো তারাই। এনিয়ে ১৭তম লিগ ট্রফি ঘরে তুলল ক্লাব ব্রুজেস। গত পাঁচ মৌসুমে এটি তাদের তৃতীয় শিরোপা। সে সুবাদে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে সরাসরি খেলতে পারবে ক্লাবটি।
লিগ থেকে দ্বিতীয় বিভাগে নেমে গেছে ওয়াসল্যান্ড-বেভেরেন। তবে এফসি গেন্ট খেলবে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগের বাছাই পর্বে। আর চার্লেরয়ই, রয়্যাল অ্যান্টওয়ার্প ও স্ট্যান্ডার্ড লিজ লড়বে ইউরোপা লিগে।

এআরআর/০৪