গোল উদযাপনে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি

খেলা ডেস্ক


মে ১৯, ২০২০
০৮:৩৮ পূর্বাহ্ন


আপডেট : মে ১৯, ২০২০
০৮:৩৮ পূর্বাহ্ন



গোল উদযাপনে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি

অনেক শঙ্কা শেষে ইউরোপে ফুটবল ফিরল। করোনাভাইরাস সংক্রমণ কিছুটা কমতেই সবার আগে মাঠে গড়াল বুন্দেসলিগা। তবে শুরুতেই সমালোচনার তোপে পড়তে হয়েছে ফুটবলারদের। শনিবার মাঠে ফেরার প্রথম দিনটা ভালই কেটেছে। প্রথম ম্যাচে সবরকম বিধিনিষেধ, স্বাস্থ্যবিধি মেনে ম্যাচ শেষ হয়। বরুশিয়া ডর্টমুন্ড ও শালকের ফুটবলাররা কোন ভুল করেননি। কিন্তু রোববার দেখা যায় ভিন্ন দৃশ্যপট।
বিশ্বের অন্যতম সেরা ক্লাব বায়ার্ন মিউনিখ আর ইউনিয়ন বার্লিনের ম্যাচে নিষেধাজ্ঞা শুনলেন না ফুটবলাররা। তাদের গোলের সেলিব্রেশন নিয়ে তাইতো উঠেছে প্রশ্ন। আতঙ্কিত খোদ স্বাস্থ্য বিশেষজ্ঞরা। ফুটবলাররা সচেতন না হলে বুন্দেসলিগা ফের বন্ধ হয়ে যেতে পারে। কারণ লিগে চোখ আছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার।
বায়ার্ন ও বার্লিনের ম্যাচে পেনাল্টি থেকে গোল হতেই ভুলটা করেন ফুটবলাররা। বায়ার্নকে এগিয়ে দেন পোলিশ তারকা রবার্ট লেওয়ানডস্কি। তারপরই শুরু হয় উদযাপন। এরপর ৮০ মিনিটে বায়ার্নের হয়ে দ্বিতীয় গোলটি করেন ফরাসি ফুটবলার বেঞ্জামিন পাভার্ড। তিনি গোল করেই সতীর্থ ডেভিড আলবাকে জড়িয়ে ধরেন!
এমনটা হওয়ার কথা ছিল না। করোনাকালে এভাবে উদযাপনে নিষেধাজ্ঞা আছে। ফুটবলাররা নিয়ম না মানায় চিন্তিত বুন্দেসলিগা কর্তৃপক্ষ। কারণ আগেই শর্ত ছিল ম্যাচ করতে হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। ফুটবলারেরা ম্যাচের আগে কেউ কারও সঙ্গে হাত মেলাবেন না! আর গোলের পরে দূরত্ব বজায় রেখে করতে হবে উদযাপন।
কিন্তু সে নিয়ম মানলেন না বায়ার্নের ফুটবলাররা।

এআরআর/০৭