জার্মান ক্লাসিকো জিতে শিরোপা জয়ের পথে বায়ার্ন

খেলা ডেস্ক


মে ২৮, ২০২০
০৪:৪৫ পূর্বাহ্ন


আপডেট : মে ২৮, ২০২০
০৪:৪৫ পূর্বাহ্ন



জার্মান ক্লাসিকো জিতে শিরোপা জয়ের পথে বায়ার্ন

বুন্ডেসলিগায় টানা সাতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। অপ্রতিরোধ্য দলটিকে এবার ভালোই লড়াই উপহার দিচ্ছিল বরুসিয়া ডর্টমুন্ড। কিন্তু জার্মান ক্লাসিকোতে পেরে উঠলো তারা। চিরপ্রতিদ্বন্দ্বী ডর্টমুন্ডের সঙ্গে পরিষ্কার ৭ পয়েন্টের ব্যবধান গড়ে নিয়েছে বায়ার্ন। ফলে আট ম্যাচ বাকি থাকতে এখনই শিরোপার ঘ্রাণ পাচ্ছে তারা। ডিফেন্ডার জশুয়া কিমিচের দেওয়া প্রথমার্ধের গোলে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে দলটি।
বুধবার ইডুনা পার্কে বরুসিয়া ডর্টমুন্ডকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে বায়ার্ন মিউনিখ।
অনেক দিন থেকেই জার্মানিতে একক রাজত্ব চলছে বায়ার্নের। ঐতিহ্য ও প্রতিপত্তিতে পিছিয়ে থাকলেও বায়ার্নের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাটা করতে পারে ডর্টমুন্ডই। শেষ যখন চ্যাম্পিয়ন হয়নি বায়ার্ন, সে বার চ্যাম্পিয়ন হয়েছিল ডর্টমুন্ডই। টানা দুইবার। এবার শিরোপা পুনরুদ্ধার করতে জার্মান ক্লাসিকোতে জয়টা খুব প্রয়োজন ছিল তাদের। কারণ আগেই ব্যবধানটা ছিল ৪ পয়েন্টের। এবার তা বেড়ে হলো ৭।
তবে ম্যাচের ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যেতে পারতো ডর্টমুন্ড। হালান্ডের শট বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়ারের পায়ের ফাঁক গলে লক্ষ্যেই দিকেই যাচ্ছিল। কিন্তু একেবারে গোললাইন থেকে তা ফিরিয়ে দেন জেরোমি বোয়েটাং। দশম মিনিটে অবশ্য বল জালে জড়িয়েছিল ডর্টমুন্ড। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়। পরের মিনিটে জশুয়া কিমিচের ক্রসে থমাস মুলার মাথা ছোঁয়াতে পারলেই গোল করে এগিয়ে যেতে পারতো বায়ার্নও। এরপর আরও কিছু সুযোগ পেয়েছিল দুই দলই। কিন্তু তা থেকে গোল না হলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বায়ার্ন।

এএন/০৫