ফুটবলের অষ্টকন্যার এসএসসি জয়

খেলা ডেস্ক


জুন ০২, ২০২০
০৩:৫৭ অপরাহ্ন


আপডেট : জুন ০২, ২০২০
০৪:০৩ অপরাহ্ন



ফুটবলের অষ্টকন্যার এসএসসি জয়

বাংলাদেশ জাতীয় নারী দলের এক ঝাঁক ফুটবলার এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষা দিয়েছিল। এর মধ্যে অষ্টকন্যা পরীক্ষায় পাস করেছে। এসএসসি জয় করা ফুটবল কন্যারাদের মধ্যে রয়েছেন স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না, ডিফেন্ডার আঁখি খাতুন, শামসুন্নাহার সিনিয়র, আনাই মগিনী, ফরোয়ার্ড ঋতুপর্ণা চাকমা, সাজেদা, রেহেনা, মাহফুজা। তাদের মধ্যে সর্বাধিক  জিপিএ-৪.৪৩ পেয়েছেন মাহফুজা। সবচেয়ে কম জিপিএ-২ পেয়েছেন রাঙ্গামাটির ফুটবল কন্যা আনাই মগিনী। তবে তহুরা খাতুন দুই বিষয় ও শামসুন্নাহার জুনিয়র এক বিষয়ে ফেল করেছেন।
এসএসি পাস করা ফুটবল কন্যাদের মধ্যে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মানবিক বিভাগ থেকে আঁখি জিপিএ-৩.৮৩, ঋতুপর্ণা চাকমা জিপিএ-৩.৫০ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। রংপুরের ফুটবলার স্বপ্না মানবিক বিভাগ থেকে পান জিপিএ-৩.৯৪। শামসুন্নাহার সিনিয়র জিপিএ-৩.০৬, রেহেনা জিপিএ-৩.৭৫,  ও সাজেদা জিপিএ-২.৮০ পয়েন্ট পেয়ে  এসএসসি পাস করেছেন।
মেয়েদের এসএসসির এই ফলাফলে উচ্ছ্বসিত নারী দলর হেড কোচ গোলাম রব্বানী ছোটন।  তিনি বলেন, ওরা সারা বছর খুবই ব্যস্ত থাকে। তারপরও ওরা যে ফলাফল করেছে এটা খুবই ভালো বলবো আমি।’

এএন/০২