সিলেট জেলায় আক্রান্ত হাজার ছাড়ালো, নতুন শনাক্ত ৯১ জন

নিজস্ব প্রতিবেদক


জুন ১১, ২০২০
০৪:০৫ পূর্বাহ্ন


আপডেট : জুন ১১, ২০২০
০৬:৫২ পূর্বাহ্ন



সিলেট জেলায় আক্রান্ত হাজার ছাড়ালো, নতুন শনাক্ত ৯১ জন

সিলেট জেলায় আরও ৯১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৫৫ জনের এবং গত মঙ্গলবার (৯ জুন) দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায় ৩৬ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭৯ জনে দাঁড়াল। 

ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে আজ ১৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা বেশি। শনাক্তদের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন। গতকাল মঙ্গলবার দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায় আরও ৩৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। মঙ্গলবার প্রথম দফায় মাত্র ৯৪টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। 

আজ বুধবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯৮৮ জন। নতুন আরও ৯১ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ১ হাজার ৭৯ জন। আজ শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সুনামগঞ্জ জেলায় আরও ৪৬ জনের করোনা শনাক্ত হয়।  

নতুন শনাক্ত হওয়াদের নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১ হাজার ৮৬৮ জনের। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ৭৯ জন, সুনামগঞ্জে ৩৯৬ জন, হবিগঞ্জে ২০৮ জন ও মৌলভীবাজারে ১৫২ জন রয়েছেন।

গতকাল মঙ্গলবার (৯ জুন) রাতে ঢাকার আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিনে সিলেট বিভাগের ৩৩ জনের করোনা শনাক্ত হয়। তবে তারা কোন জেলার তা এখনও জানা যায়নি। তাদের ঠিকানা জানা না যাওয়ায় প্রতিবেদনের জেলাভিত্তিক তালিকায় তাদের অন্তর্ভুক্ত করা হয়নি। 

আজ বুধবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৯ জনের। সিলেট বিভাগে মৃত্যু হয়েছে ৩৮ জনের। এ পর্যন্ত সিলেট জেলায় সুস্থ হয়েছেন ১৩১ জন। সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ৪১৫ জন।

সিলেটে প্রথম করোনা রোগী হিসেবে গত ৫ এপ্রিল ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনকে শনাক্ত করা হয়। ১৫ এপ্রিল সকালে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

এনসি/এনপি-১১