জীবন রক্ষাকারী ঔষধ ও সারের দাম কমানোর অনুরোধ

সিলেট মিরর ডেস্ক


জুন ১২, ২০২০
১২:২০ পূর্বাহ্ন


আপডেট : জুন ১২, ২০২০
১২:২৫ পূর্বাহ্ন



জীবন রক্ষাকারী ঔষধ ও সারের দাম কমানোর অনুরোধ

প্রস্তাবিত বাজেটে জীবন রক্ষাকারী ঔষধ ও সারের দাম কমানোর অনুরোধ জানিয়েছেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু তাহের মো. সুয়েব।

আজ বৃহিস্পতিবার (১১ জুন) বিকেলে প্রস্তাবিত বাজেট বক্তব্য শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই অনুরোধ জানান তিনি।

জীবন রক্ষাকারী ঔষধ ও সারের দাম কমানোর বিষয়ে তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে বিশাল জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি নিরাপত্তা অন্যতম একটি চ্যালেজ্ঞ। এই পরিস্থিতিতে সারের দাম কমানো হলে কৃষি উৎপাদন বৃদ্ধিসহ আসন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় গুরুত্বর্পূণ ভূমিকা পালন করবে। অনলাইনে রিটার্ন দাখিলের উপর ২ হাজার টাকা কর ছাড়ের সিদ্ধান্তকে সময়োপযোগী বলে উল্লেখ করেন চেম্বার সভাপতি।

করোনাভাইরাসের প্রভাবে সিলেটের অনেক ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন। পর্যটক না থাকায় সিলেটের ব্যবসায় অনেক বড় ধ্বস নেমেছে। সেজন্য সরকার অর্থনীতিকে সচল রাখতে বিশেষ প্রণোদনার ঘোষণা দিয়েছে। সিলেটের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যেন সহজে প্রণোদনা পান, সেদিকে লক্ষ রাখা জরুরী বলেও মনে করেন আবু তাহের মো. সুয়েব।

সিলেটের ব্যবসায়ীদের ক্ষতির পরিমাণ কমানোর স্বার্থে তিনি, বর্তমান করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পূর্ব পর্যন্ত ভ্যাট রিটার্ন দাখিল প্রক্রিয়ার সময়সীমা জরিমানা ছাড়া বৃদ্ধি, সংকটকালিন সময়ে ব্যাংক ঋণের সুদ মওকুফ অব্যাহত রাখা, আবাসিক গ্রাহকদের ন্যায় বাণিজ্যিক গ্রাহকদের বিদ্যু বিল পরিশোধের সময় বাড়ানো, সিলেটে আসা ব্যাগেজ পণ্য সমূহের গুদাম ভাড়া মওকুফের জন্য অনুরোধ জানান।


আরসি-১২