সিলেট জেলায় আরও ৪৭ জন শনাক্ত, বিভাগে আক্রান্ত ছাড়ালো দুই হাজার

নিজস্ব প্রতিবেদক


জুন ১২, ২০২০
০৪:০৮ পূর্বাহ্ন


আপডেট : জুন ১২, ২০২০
০৫:২০ পূর্বাহ্ন



সিলেট জেলায় আরও ৪৭ জন শনাক্ত, বিভাগে আক্রান্ত ছাড়ালো দুই হাজার

সিলেট জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ বৃহস্পতিবার (১১ জুন) সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ২১০ জনে দাঁড়ালো। 

ওসমানী হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে আজ ১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

জানা গেছে, আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকার ৪৩ জন, দক্ষিণ সুরমার দুজন, বালাগঞ্জের একজন এবং সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ আহমদ হাসপাতালে চিকিৎসাধীন হবিগঞ্জের বাহুবলের একজন রয়েছেন।

আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১৬৩ জন। রাতে নতুন ৪৭ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ১ হাজার ২১০ জন। 

নতুন শনাক্ত হওয়াদের নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ২ হাজার ৩৪ জনের। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ২১০ জন, সুনামগঞ্জে ৪১৯ জন, হবিগঞ্জে ২২৭ জন ও মৌলভীবাজারে ১৭৮ জন রয়েছেন।

আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩১ জনের। সিলেট বিভাগে মৃত্যু হয়েছে ৪১ জনের। এ পর্যন্ত সিলেট জেলায় সুস্থ হয়েছেন ১৩৮ জন। সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ৪৩৩ জন।  

প্রসঙ্গত, সিলেটে প্রথম করোনা রোগী শনাক্ত করা হয় ৫ এপ্রিল। প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ১৫ এপ্রিল। 

এনসি/এনপি-১২