মেসি-ফাতির গোলে জিতল বার্সেলোনা

খেলা ডেস্ক


জুন ১৭, ২০২০
০৫:৫৫ অপরাহ্ন


আপডেট : জুন ১৭, ২০২০
০৫:৫৫ অপরাহ্ন



মেসি-ফাতির গোলে জিতল বার্সেলোনা

লিওনেল মেসি ও আনসু ফাতির গোলে জিতল স্প্যানিশ লা লিগার শীর্ষে থাকা বার্সেলোনা। মঙ্গলবার রাতে ন্যু ক্যাম্পে লেগানেসের বিপক্ষে তারা জিতেছে ২-০ গোলে। তরুণ স্প্যানিশ মিডফিল্ডার ফাতি প্রথমার্ধের শেষদিকে বর্তমান চ্যাম্পিয়নদের এগিয়ে নেন। দ্বিতীয়ার্ধে স্পট-কিক থেকে ব্যবধান বাড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি।

ম্যাচের শুরুর দিকে পাঁচ পরিবর্তন নিয়ে খেলতে নামা বার্সেলোনার কঠিন পরীক্ষা নেয় লেগানেস। দ্বাদশ মিনিটে ডি-বক্সের ভেতরে রকি মেসার হেড থেকে বল পেয়ে শট নেন মিগেল অ্যাঙ্গেল গেররেরো। স্বাগতিক গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনকে ফাঁকি দিয়ে জালের দিকে যাচ্ছিল বল। কিন্তু গোললাইন থেকে তা ফিরিয়ে দেন নিষেধাজ্ঞা কাটিয়ে দলে জায়গা পাওয়া ফরাসি ডিফেন্ডার ক্লেমো লংলে। দুই মিনিট পর আরও একটি সুযোগ পান স্প্যানিশ ফরোয়ার্ড গেররেরো। ফের মেসার হেডে দুরূহ কোণ থেকে তার নেওয়া শট দূরের পোস্ট ছুঁয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। অল্প সময়ের মধ্যে দুবার বেঁচে যাওয়ার পর যেন হুঁশ ফেরে বার্সেলোনার! তারা নিজেদের গুছিয়ে নিয়ে লেগানেসের গোলমুখে একের পর এক আক্রমণ শুরু করে।

৪২তম মিনিটে লেফট ব্যাক জুনিয়র ফিরপোর পাসে ডি-বক্সের ভেতরের প্রান্ত থেকে গড়ানো শটে গোল করেন ফাতি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। বিরতির পর ৬৩তম মিনিটে বদলি ডিফেন্ডার নেলসন সেমেদোর ক্রসে বাম পায়ের আলতো টোকায় অতিথিদের জালে বল জড়িয়েছিলেন ফরাসি ফরোয়ার্ড গ্রিজমান। তবে ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে গোলটি বাতিল করে দেন রেফারি।

সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি জয় নিশ্চিত করেন মেসি। স্পট-কিক থেকে চলতি লিগে নিজের ২১তম গোলের দেখা পান তিনি। ২০১৯-২০ মৌসুমের গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন বার্সেলোনা অধিনায়ক। তিনি ফাউলের শিকার হওয়াতেই পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা। ম্যাচের যোগ করা সময়ে লেগানেস কোচকে লাল কার্ড দেখান রেফারি।

২৯ ম্যাচে ২০ জয়, চার ড্র ও পাঁচ হারে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৫৯ পয়েন্ট নিয়ে আছে তালিকার দ্বিতীয় স্থানে। স্পেনের সফলতম ক্লাবটি আগামীকাল বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে।

এএন/০২