বাফুফেকে নির্বাচন না করার নির্দেশ ফিফার

খেলা ডেস্ক


জুন ১৮, ২০২০
০৭:০৬ অপরাহ্ন


আপডেট : জুন ১৮, ২০২০
০৭:০৭ অপরাহ্ন



বাফুফেকে নির্বাচন না করার নির্দেশ ফিফার

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আলোচিত-সমালোচিত নির্বাচন নজরদারিতে রাখছে ফিফা। ইতোমধ্যে ফেডারেশনের কাছে চিঠি পাঠিয়েছে ফুটবলের সর্বোচ্চ অভিভাবক। করোনার এই পরিস্থিতির মধ্যে নির্বাচন আয়োজন না করার নির্দেশনা দিয়েছে। এবং বর্তমান কমিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পর্কেও জানতে চেয়েছে। চিঠিতে ফিফা এমনটাই নির্দেশনা দিয়েছে বলে নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

নির্বাচনের কার্যক্রম নিয়ে ফিফা বরাবর অভিযোগপত্র পাঠিয়েছেন বাফুফের সহ সভাপতি বাদল রায় ও মহিউদ্দিন মহি। তার পরপরই ফেডারেশনকে তলব করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা। ফিফার পাঠানো জরুরি বার্তা সম্পর্কে বাফুফের সাধারণ সম্পাদক সোহাগ বলেন, ‘আগের দিন ফিফার কাছ থেকে আমরা একটি চিঠি পেয়েছি। তারা বাফুফের বার্ষিক সাধারণ সভা সম্পর্কে জানতে চেয়েছে। তারা বলেছে, বাংলাদেশের স্বাস্থ্য ও স্যানিটেশন পরিস্থিতি উপযোগী না হওয়া পর্যন্ত আমাদের নির্বাচন আয়োজন করা উচিৎ হবে না। এজিএম ও নির্বাচনের সবশেষ খবরাখবর সম্পর্কে তাদেরকে অবহিত করতেও নির্দেশনা দেওয়া হয়েছে।’

বাফুফের নির্বাচন হওয়ার কথা ছিল গেল ২০ এপ্রিল। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের পরিস্থিতি বিবেচনায় এনে অনির্দিষ্টকালের জন্য নির্বাচন স্থগিত রেখেছে ফেডারেশন। পরে নির্বাচন আয়োজন করার জন্য বাফুফের মেয়াদোত্তীর্ণ কমিটির মেয়াদ বাড়িয়েছে ফিফা ও এএফসি। এর মাঝে নির্বাচনের কার্যক্রম চালিয়ে গেছে ফেডারেশন।

গত ৭ জুন কাউন্সিলর বা ভোটার তালিকা চূড়ান্তকরণ কার্যক্রম শেষ করা হয়েছে। এখন নির্বাচনের তোড়জোড় শুরু করেছে ফেডারেশন। নির্বাচনের কার্যক্রম নিয়ে শুরু থেকেই নানান অভিযোগ করেছে একটি পক্ষ। নির্বাচন যাচাই-বাছাই কমিটি গঠন থেকে ভোটার বৈধতা দেওয়া নিয়ে অভিযোগের পর অভিযোগ এসেছে। সেই বিষয়টি গেছে ফিফা পর্যন্ত। তার পরপরই বাফুফের কাছে ফিফার এই তলব।

এএন/০৬