বাফুফে ফের পল স্মলিকে চায়

খেলা ডেস্ক


জুন ২১, ২০২০
০৯:৫৯ অপরাহ্ন


আপডেট : জুন ২১, ২০২০
০৯:৫৯ অপরাহ্ন



বাফুফে ফের পল স্মলিকে চায়

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) টেকনিক্যাল এবং স্ট্র্যাটিজিক্যাল ডিরেক্টরর পদ ছেড়ে অস্ট্রেলিয়ায় চলে যান পল স্মলি। তার অবর্তমানে স্টুয়ার্ট পল ওয়াটকিস দায়িত্ব দেয় ফেডারেশন। এবার ফের স্মলিকে ফেরানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। এই পদে ব্রিটিশ বংশোদ্ভুত পলকে ফেরাতে আরো দুই বছরের চুক্তির প্রস্তাব দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে ফেডারেশন।

আজ রবিবার (২১ জুন) বাফুফের টেকনিক্যাল কমিটির এক অনলাইন সভায় পলকে ২ বছরের চুক্তির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। কমিটির চেয়ারম্যান তাবিথ আউয়ালের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ডেপুটি চেয়ারম্যান আমিরুল ইসলাম বাবু, সদস্য ইউসুফ বিন জলিল, ইমতিয়াজ হামিদ সবুজ, সাইফুর রহমান মনি এবং বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। এই সভায় চারটি সিদ্ধান্ত নেওয়া হয়। তার মধ্যে উল্লেখযোগ্য হলো পল স্মলিকে ফেরানো।

সভায় বাফুফের টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক ডিরেক্টর পদে পল স্মলিকে আগামী দুই বছরের জন্য নিয়োগের প্রস্তাব গৃহিত হয়। বাফুফের কার্যনির্বাহী কমিটির পরবর্তী সভায় এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এ বিষয়ে টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান তাবিথ আউয়াল এক ভিডিও বার্তায় বলেন, ‘অতীতকে বিবেচনা করে, অন্যদের সঙ্গে আলোচনা করে পল স্মলিকে এই পদে নিয়োগ দেওয়ার জন্য আমরা সুপারিশ করছি বাফুফের কার্যনির্বাহী কমিটিকে। আশা করি আগামিতে পল স্মলিকে দেখতে পাবো।’

২০১৬ সালের জুনে বাংলাদেশে আসেন পল। গেল বছরের ৩০ আগস্ট তার চুক্তির মেয়াদ শেষ হয়। এসময়ে তিনি টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটিজিক্যাল ডিরেক্টর হলেও নারী ফুটবলে সময় দিয়েছেন বেশি। অবশ্য নারী ফুটবলে লাল-সবুজদের টানা দুইবার এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলে সেরা সাতে থাকা, একবার করে অনূর্ধ্ব-১৫ এবং অনূর্ধ্ব-১৮ সাফে চ্যাম্পিয়ন হওয়া সবই পল স্মলির কল্যাণে। এ ছাড়া টেকনিক্যাল সাইডে তার দক্ষতার কারণে বয়সভিত্তিক দল এবং সিনিয়র দলের ফলাফল আজ এত ভালো হচ্ছে। 

এএন/০৭