দর্শক ফিরছে ফ্রান্সের ফুটবল মাঠে

খেলা ডেস্ক


জুন ২১, ২০২০
১০:৩৪ অপরাহ্ন


আপডেট : জুন ২১, ২০২০
১০:৩৪ অপরাহ্ন



দর্শক ফিরছে ফ্রান্সের ফুটবল মাঠে

ফ্রান্সের ফুটবলপ্রেমীদের জন্য সুখবর। আগামী ১১ জুলাই থেকে মাঠে দর্শক ঢোকার অনুমতি দিচ্ছে ফ্রান্স সরকার। অবশ্য দর্শকদের জন্য স্টেডিয়ামের দরজা খুলে দেওয়া হলেও সীমা বেধে দেওয়া হচ্ছে। করোনাভাইরাসে দীর্ঘদিন বন্ধ ছিল বৈশ্বিক সব ধরনের খেলাধুলা। প্রাণঘাতী এই ভাইরাসের ধাক্কা সামলে স্বাভাবিক অবস্থা ফিরতে শুরু করেছে বিশ্বের অনেক দেশেই। খেলাধুলাও মাঠে ফিরছে। বুন্দেসলিগা দিয়ে শুরু হয়েছে ক্লাব ফুটবল। লা লিগা, সিরি 'এ' ও সর্বশেষ ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হয়েছে। কিন্তু সবখানেই খেলা হচ্ছে দর্শকশূন্য মাঠে। 

ব্যতিক্রম ঘটতে যাচ্ছে ফ্রান্সে। দর্শক নিয়েই মাঠে ফুটবল ফিরতে যাচ্ছে দেশটিতে। গ্যালারিতে বসে দর্শকদের খেলার দেখার ব্যবস্থা করে দিতে যাচ্ছে ফ্রান্স। আগামী ১১ জুলাই থেকে মাঠে দর্শক ঢোকার অনুমতি দিতে যাচ্ছে দেশটির সরকার। তবে আগের মতো করে স্টেডিয়ামের দরজা খোলা হচ্ছে না। শনিবার দেশটির সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সর্বোচ্চ পাঁচ হাজার দর্শক খেলা দেখার সুযোগ পাবেন। 

ফ্রেঞ্চ কাপ ও লিগ কাপ দর্শকদের উপস্থিতিতে আয়োজনের পরিকল্পনাও করা হচ্ছে। ফলে পিএসজি ও সেন্ট এতিয়েনের মধ্যকার ফ্রেঞ্চ কাপ ও পিএসজি-লিওঁর লিগ কাপ মাঠে বসে দেখতে পাবেন দর্শকরা। প্রাক-মৌসুম ম্যাচ মাঠে বসে দেখারও সুযোগ থাকছে তাদের।

গত ৩০ এপ্রিল আনুষ্ঠানিকভাবে লিগ ওয়ানের ২০১৯-২০ মৌসুম স্থগিত করা হয়। চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় প্যারিস সেইন্ট জার্মেই পিএসজিকে। আগামী ২২ আগস্ট থেকে নতুন মৌসুম শুরু হবে ফ্রান্সে। তবে এর আগেই ফ্রান্সের ফুটবল মাঠে দর্শক ফিরবে। 

এএন/০৯