লিভারপুলকে রুখে দিল এভারটন

খেলা ডেস্ক


জুন ২২, ২০২০
০৩:০৪ অপরাহ্ন


আপডেট : জুন ২২, ২০২০
০৩:০৪ অপরাহ্ন



লিভারপুলকে রুখে দিল এভারটন

ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা নিজেদের করে নিতে লিভারপুলের দরকার মাত্র দুইটি জয়। এই অবস্থায় খেলতে নামা শিরোপা প্রত্যাশিদের রবিবার রাতে রুখে দিয়েছে এভারটন। পয়েন্ট তালিকার ১২তম থাকা এভারটনের সঙ্গে ম্যাচটি গোলশূন্য ড্র করে ইয়ূর্গেন ক্লপের দল! পরের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জিতলেও খুব একটা স্বস্তিতে থাকবে না লিভারপুল। ২ জুলাই যে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি। তবে সিটি তাদের আজকের ম্যাচে বার্নলিকে হারাতে না পারলে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয়ই ৩০ বছর পর লিভারপুলকে লিগ শিরোপা এনে দেবে।

রবিবার লিভারপুলের একাদশে মোহাম্মদ সালাহ ছিলেন না। রবার্তো ফিরমিনো, সাদিও মানে, তাকুমি মিনামিনো ছিলেন। কিন্তু তারা তেমন কিছুই করতে পারেননি। উল্টো এভারটন কোচ কার্লো আনচেলত্তির আক্ষেপ থাকতে পারে ম্যাচটা জিততে না পারায়।

মোহামেদ সালাহকে ছাড়াই নেমেছিল লিভারপুল। ফিরমিনো আর সাদিও মানের সঙ্গে ছিলেন তাকুমি মিনামিনো। এই ত্রয়ী তেমন কোনো আশার আলো দেখাতে পারেননি ক্লপকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই মিনামিনোর জায়গায় অ্যালেক্স অক্সলেড চেম্বারলেইনকে নামিয়ে ক্লপ চিত্রে কিছুটা বদল এনেছিলেন। তাতে পরের অর্ধে দারুণ শুরু করেছিল লিভারপুলও। তবে এভারটন গোলের যত কাছাকাছি গিয়ে খালি হাতে ফিরেছে, লিভারপুলের আর অতোখানি যাওয়া হয়নি। এক পয়েন্ট নিয়ে ম্যাচ শেষ করে অবশ্য খুশি লিভারপুল কোচ ক্লপ, 'ম্যাচটা দুর্দান্ত হয়েছে। দুই দলই দারুণ লড়াই করেছে।'

এএন/০৫