‘৪ জুলাই স্বাভাবিক জীবনে ফিরবে ব্রিটেন’

সিলেট মিরর ডেস্ক


জুন ২৫, ২০২০
০১:৩১ পূর্বাহ্ন


আপডেট : জুন ২৫, ২০২০
০১:৩১ পূর্বাহ্ন



‘৪ জুলাই স্বাভাবিক জীবনে ফিরবে ব্রিটেন’

আগামী ৪ জুলাই করোনা পরবর্তী ‘নতুন স্বাভাবিক জীবনে’ ফিরবে ব্রিটেন এ কথা বলেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। মঙ্গলবার এ ঘোষণা দিয়েছেন তিনি। 

ডেইলি মেইল এর প্রতিবেদনে বলা হয়েছে, টানা তিন মাস যাবত লকডাউনের পর আগামী ৪ জুলাই এই নিয়ম-নীতি কার্যকর হবে। সেই সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত বুলেটিন বন্ধ করার ঘোষণা দেয়া হয়েছে।

বরিস জনসন বলেন, পুরো দেশের মানুষ অসম্ভব কঠিন সময় পার করেছেন, তাই আমরা এখন ব্রিটেনবাসীর জীবনকে কিছুটা সহজ করতে চাই। আমরা সকল লকডাউন নিরাপত্তার সঙ্গে শিথিল করতে পারি। তবে প্রতিটি পদক্ষেপই হবে শর্তযুক্ত ও পরিবর্তনযোগ্য। প্রত্যেকটি পর্যায়ে আমাদের সতর্ক নজরদারী থাকবে। আগামী সপ্তাহ থেকেই পর্যটন এবং আতিথেয়তা খাত সম্পর্কিত সব প্রতিষ্ঠান চালু হবে। দুই মিটার দুরত্বের বিধান শিথিল করে ১ মিটার করা হয়েছে।

তিনি আরও জানায়, হোটেল, রেঁস্তোরা, পাব, সিনেমা হল, সেলুন, গ্যালারি, থিম পার্ক, গ্রন্থাগার, সামাজিক ক্লাব, জাদুঘর, আর্ট গ্যালারিসহ অভ্যন্তরীণ বিনোদন কেন্দ্রগুলো আগামী ৪ জুলাই থেকে চালু করা হবে। পাশাপাশি বাড়িতে অবস্থান করা দুইটি পরিবার একসঙ্গে বৈকালিক সময় কাটাতে পারবে। সেক্ষেত্রে মানতে হবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্বের বিধিবিধান।

জেএসএস/এনপি-২৯