হবিগঞ্জের তিন সাংবাদিককে কারাগারে প্রেরণ

হবিগঞ্জ প্রতিনিধি


জুন ২৮, ২০২০
০৯:৪৩ অপরাহ্ন


আপডেট : জুন ২৮, ২০২০
০৯:৪৫ অপরাহ্ন



হবিগঞ্জের তিন সাংবাদিককে কারাগারে প্রেরণ

দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার নির্বাহী সম্পাদক নুরুজ্জামান মানিক, বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন ও প্রধান প্রতিবেদক তারেক হাবিব।

ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত তিন সাংবাদিককে কারাগারে পাঠিয়েছেন হবিগঞ্জের একটি আদালত।

জ্যেষ্ঠ বিচারিক হাকিম তৌহিদুল ইসলাম আজ রবিবার (২৮ জুন) এই আদেশ দেন বলে জানিয়েছেন হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী।

ওই তিন সাংবাদিক হলেন- দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার নির্বাহী সম্পাদক নুরুজ্জামান মানিক, বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন ও প্রধান প্রতিবেদক তারেক হাবিব।

এর আগে এই মামলায় পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক সুশান্ত দাশগুপ্তকে গ্রেপ্তার করেছিল পুলিশ। বর্তমানে তিনি উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত রয়েছেন।

আসামিদের আইনজীবী শিবলী খায়ের জানান, মামলার এই তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। রবিবার তারা সদর মডেল থানায় হাজির হলে পুলিশ তাদের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তৌহিদুল ইসলামের আদালতে নিয়ে যায়। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলায় অভিযোগ করা হয়, হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য সাংসদ আবু জাহিরের বিরুদ্ধে ভুয়া সংবাদ প্রকাশ করে ফেসবুকে অপপ্রচার চালান দৈনিক আমার হবিগঞ্জের সম্পাদক ও প্রকাশক সুশান্ত দাশগুপ্ত। বিষয়টি নজরে এলে হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান জাহির গত ২০ মে বাদী হয়ে হবিগঞ্জ সদর থানায় সম্পাদক সুশান্ত দাশসহ চার সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

 

এসডি/আরআর-০৮