যুক্তরাষ্ট্রে একদিনে ৫২ হাজারের বেশি আক্রান্ত

সিলেট মিরর ডেস্ক


জুলাই ০২, ২০২০
০৮:০৬ অপরাহ্ন


আপডেট : জুলাই ০২, ২০২০
০৮:০৬ অপরাহ্ন



যুক্তরাষ্ট্রে একদিনে ৫২ হাজারের বেশি আক্রান্ত

যুক্তরাষ্ট্রে একদিনে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। বুধবার নতুন শনাক্ত হয়েছে ৫২ হাজার ৭৮৯ জন। যুক্তরাষ্ট্রে মহামারী শুরুর পর থেকে একদিনে এটিই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

দেশটির দক্ষিণ এবং পশ্চিমাঞ্চলীয় রাজ্যগুলোতে করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে বলে জানিয়েছে বিবিসি।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাবে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট শনাক্ত হওয়া আক্রান্তের সংখ্যা প্রায় ২৭ লাখ এবং মারা গেছে ১ লাখ ২৮ হাজার জন।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলছেন, করোনাভাইরাস এক সময় উবে যাবে। কিন্তু অন্যান্য অনেক কর্মকর্তাই এখনও এতটা আশাবাদী নন। যুক্তরাষ্ট্রে কেবল জুনেই নতুন ভাইরাস শনাক্ত হয়েছে ৮ লাখের বেশি মানুষ।

বুধবার ক্যালিফোর্নিয়া, টেক্সাস, অ্যারিজোনা, নর্থ ক্যারোলাইনা এবং জর্জিয়া- প্রতিটি রাজ্যেই সংক্রমণ আগের দিনের রেকর্ড ছাপিয়ে গেছে। লুইজিয়ানাতেও সংক্রমণের হার বাড়ছে।

হিউস্টোন, টেক্সাস, ফিনিক্স এবং অ্যারিজোনাতে হাসপাতালে বেড়ে চলেছে রোগীর ভিড়।

করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় বেশ কয়েকটি রাজ্য ও প্রধান প্রধান শহর কর্তৃপক্ষ তাদের বাসিন্দাদের বাড়িতে অবস্থান করা ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইন্সটিটিউট অব অ্যালার্জি এন্ড ইনফেকশাস ডিজিজেসের প্রধান ড. অ্যান্থনি ফাউচি মঙ্গলবারই সতর্ক করে বলেছেন, পরিস্থিতি পুরো নিয়ন্ত্রণে নেই। অবস্থা আরও খারাপের দিকে যেতে পারে।

বিএ-১৩