নিউইয়র্কে করোনায় মৃত্যুহীন একটি দিন

সিলেট মিরর ডেস্ক


জুলাই ১৪, ২০২০
১০:৪১ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৪, ২০২০
১০:৪৪ অপরাহ্ন



নিউইয়র্কে করোনায় মৃত্যুহীন একটি দিন

মেয়র বিল ডে ব্লাসিও

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর এই ভাইরাসে মৃত্যু ছাড়া একটি দিন পার করেছে যুক্তরাষ্ট্রের সবচেয়ে আক্রান্ত নিউইয়র্ক সিটি। নিউইয়র্ক শহরের মেয়র বিল ডে ব্লাসিও সোমবার বলেছেন, গত ২৪ ঘণ্টায় সেখানে করোনাভাইরাসে কারও মৃত্যু হয়নি। শহরটিতে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর এই প্রথম মৃত্যুহীন একটি দিন পার করলো নিউইয়র্ক। খবর সিএনএনের।

ডি ব্লাসিও এক সংবাদ সম্মেলনে বলেন, কয়েক মাসের পর এই প্রথম ২৪ ঘণ্টা পর্যন্ত শহরে কেউ করোনাভাইরাসে মারা যায়নি; এটা বড় এবং উদ্বেলিত করার মতো বিষয়। ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি, আমরা এমন আরও দিন চাই।

তবে এমন ভালো খবরের পাশাপাশি শহরে উদ্বেগজনক হারে আক্রান্ত হচ্ছে তরুণ-তরুণী। ২০-র কোঠায় বয়সের তরুণ-তরুণী এই আক্রান্ত হওয়ার ট্রেন্ডকে ‘উদ্বেগজনক’ বলেও মন্তব্য করেছেন তিনি।

নিউইয়র্ক শহরের মেয়র বলেন, তারা আরও বেশি করে টেস্ট করবেন, মানুষের কাছে পৌঁছানোর মতো কর্মসূচি নেবেন এবং মাস্ক বিতরণ করবেন। এছাড়া মাস্ক পরার ক্ষেত্রে নতুন নির্দেশনাও জারি করছে শহর কর্তৃপক্ষ। ডি ব্লাসিও বলেন, যত বেশি সময় সম্ভব মাস্ক পরা উচিত নিউইয়র্কবাসীদের। অন্যের বাড়িতে গেলে ইন্ডোর সেটিংয়েও মানুষজনের মাস্ক পরা উচিত।
তিনি আরও বলেন, ব্রঙ্কস, কুইন্স ও ব্রুকলিনে ১০টি নতুন টেস্টিং সাইট স্থাপন করা হয়েছে। ডি ব্লাসিও বলেন, আমাদের কেন্দ্রীয় সরকার শুরু থেকেই কম টেস্ট করেছে, এখনও সে ধারাই অব্যাহত রয়েছে; কিন্তু এখন তাদের টেস্টের সংখ্যা বাড়ানো দরকার।

 

এএফ/০৪