পাঁচ চিকিৎসকসহ ওসমানীর ল্যাবে ৫২ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


জুলাই ২৪, ২০২০
১১:১১ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৫, ২০২০
০১:৩২ পূর্বাহ্ন



পাঁচ চিকিৎসকসহ ওসমানীর ল্যাবে ৫২ জন শনাক্ত

পাঁচ চিকিৎসকসহ সিলেট, সুনামগঞ্জে, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। আজ শুক্রবার (২৪ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৪৪ জন, সুনামগঞ্জের ৪ জন, হবিগঞ্জের দুইজন ও মৌলভীবাজারের ২ জন রয়েছেন। সিলেট জেলায় শনাক্তদের মধ্যে সদর ও সিটি করপোরেশন এলাকার ৩৮ জন, দক্ষিণ সুরমার ৩ জন, জকিগঞ্জ, গোয়াইনঘাট ও ফেঞ্চুগঞ্জ উপজেলার একজন করে রয়েছেন। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন। শনাক্তদের মধ্যে ৫ জন চিকিৎসক, তিনজন র‌্যাব সদস্য, মহানগর পুলিশের এক সদস্য ও কেন্দ্রীয় কারাগারের একজন রয়েছেন বলে জানা গেছে। 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ শুক্রবার (২৪ জুলাই) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজার ২৪৪ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩ হাজার ৮৭৬ জন, সুনামগঞ্জে ১ হাজার ৩৭৭ জন, হবিগঞ্জে ১ হাজার ৯৩ জন ও মৌলভীবাজারের ৮৯৮ জন রয়েছেন। 

ওসমানীর ল্যাবে আজ আরও ৫২ জন, শাবির ল্যাবে ২৪ জন এবং ঢাকার ল্যাবে হবিগঞ্জের ১৮ জন শনাক্ত হওয়ায়  সিলেট বিভাগে মোট শনাক্ত হলেন, ৭ হাজার ৩৩৮ জন। এর মধ্যে সিলেট জেলার ৩ হাজার ৯৩৫ জন, সুনামগঞ্জে ১ হাজার ৩৯০ জন, হবিগঞ্জে ১ হাজার ১১৩ জন ও মৌলভীবাজারে ৯০০ জন। 

আজ সকাল পর্যন্ত করোনায় সিলেট বিভাগের মারা গেছেন ১২৯ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৫ জন, সুনামগঞ্জে ১৪ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজার জেলায় ১০ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ৩ হাজার ২০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৯৬৫ জন, সুনামগঞ্জের ১ হাজার ৪৩ জন, হবিগঞ্জের ৫৪০ জন ও মৌলভীবাজার জেলার ৪৭২ জন। 

করোনা আক্রান্ত ২০৮ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৭৬ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৪৭ জন, হবিগঞ্জের হাসপাতালে ৫৬ জন ও মৌলভীবাজারে ২৯ জন। 

এনসি/এনপি-০১